Russians Clash With Police : বিক্ষোভ ছত্রভঙ্গ করতে এসে মহিলার তাড়া খেলেন পুলিশকর্মী, দেখুন ভিডিয়ো

Russians Clash With Police : পুতিনের আংশিক সামরিক গতিবিধির ঘোষণার পর প্রতিবাদ দেখাতে শুরু করেন একাধিক রাশিয়ার নাগরিক। সেই বিক্ষোভ ছত্রভঙ্গ করতে পুলিশকে শূন্যে গুলি ছুঁড়তেও দেখা গিয়েছে।

Russians Clash With Police : বিক্ষোভ ছত্রভঙ্গ করতে এসে মহিলার তাড়া খেলেন পুলিশকর্মী, দেখুন ভিডিয়ো
ছবি সৌজন্যে : টুইটার
TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Sep 26, 2022 | 9:25 PM

মস্কো : রাশিয়ায় সামরিক বাহিনীর আংশিক গতিবিধি বৃদ্ধির ঘোষণা করেছেন রুশ প্রেসিডেন্ট (Russian President) ভ্লাদিমির পুতিন (Vladimir Putin)। এই মর্মে তিনি একটি নির্দেশপত্রে স্বাক্ষরও করেন। তবে প্রেসিডেন্টের এই নির্দেশ মেনে নিতে পারেননি রাশিয়ার একাধিক নাগরিক। পথে নেমে তাঁরা পুতিনের এই পদক্ষেপের প্রতিবাদও করেন। সেই বিক্ষোভ দমনে মাঠে পুলিশকেও নামতে দেখা গিয়েছে।

পুলিশের সঙ্গে রাশিয়ার নাগরিকদের হাতাহাতি বেঁধে যায়। বিক্ষোভ ছত্রভঙ্গ করতে শূন্যে গুলিও চালিয়েছে পুলিশ। এই প্রতিবাদের সেই ছবি, ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ঘোরাফেরা করতে দেখা গিয়েছে। টুইটারে শেয়ার করা একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, দক্ষিণ রাশিয়ার দাগেস্তানে প্রতিবাদীরা জড়ো হয়েছেন। বিক্ষোভ ছত্রভঙ্গ করতে সেই মিছিলে পুলিশকে শূন্যে গুলি ছুড়তে দেখা গিয়েছে সেখানে। আরেকটি ভিডিয়োতে দেখা গিয়েছে, এক পুলিশ আধিকারিককেই তাড়া করছেন এক যুবতী। এরকম একাধিক ছবি সোশ্যাল মিডিয়ায় ঘোরাফেরা করছে।

প্রসঙ্গত, পুতিন ২১ সেপ্টেম্বর আংশিক সামরিক গতিবিধির ঘোষণা করেন। রাশিয়ার ভূখণ্ডকে রক্ষা করতেই তিনি এই পদক্ষেপ করেছেন বলে জানিয়েছিলেন। তিনি একটি টেলিভেশন ভাষণে বলেন, ‘সামরিক বিশেষত্ব রয়েছে ও সংশ্লিষ্ট বিষয়ে অভিজ্ঞতা রয়েছে এমন ব্য়ক্তি যাঁরা এখনও রিজার্ভে রয়েছেন তাঁদের এবার মোতায়েন করা হবে।’ এই বার্তার পরই মূলত ৩৫ বছরের নীচে প্রাক্তন সেনাদের একটি লিখিত নোটিসও দেওয়া হয়েছে। এদিকে পুতিনের এই ঘোষণার পরই শয়ে শয়ে নাগরিক দেশ ছাড়তে শুরু করে। তারপর রাশিয়ার পুরুষদের বিমানের টিকিট বিক্রির ক্ষেত্রে নিষেধাজ্ঞাও আরোপ করা হয়।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla