Canada Mass Shooting: ঘুম ভাঙল গুলির শব্দে, রাস্তায় শুয়ে থাকা মানুষদের ঝাঁঝরা করে দিল বন্দুকবাজ!

Canada Mass Shooting: সোমবার (২৫ জুলাই) ভোরে, কানাডার ব্রিটিশ কলাম্বিয়া প্রদেশের এক শহরে এক বন্দুকবাজের হামলায় বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ।

Canada Mass Shooting: ঘুম ভাঙল গুলির শব্দে, রাস্তায় শুয়ে থাকা মানুষদের ঝাঁঝরা করে দিল বন্দুকবাজ!
গাড়ির কাচে গুলির চিহ্ন, ঘটনা ঘিরে রেখেছে পুলিশ (ছবি সৌজন্য - এএনআই)
Follow Us:
| Updated on: Jul 25, 2022 | 11:57 PM

ওট্টাওয়া: ফের বন্দুকবাজের হামলা। এবার ঘটনাস্থল কানাডার ব্রিটিশ কলাম্বিয়া প্রদেশ। সোমবার (২৫ জুলাই), সেখানে এক বন্দুকবাজের হামলায় বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ। রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ বা আরসিএমপির এক মুখপাত্র হামলায় বেশ কয়েকজনের মৃত্য়ুর কথা মেনে নিলেও, সংখ্যাটা ছিক কত, তা জানাননি। তবে, সন্দেহভাজন এক ব্যক্তিকে হেফাজতে নিয়েছে পুলিশ। এই বিষয়ে তদন্ত করা হচ্ছে। তবে, গুলি চালানোর উদ্দেশ্য সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি।

ঘটনাটি ঘটেছে ব্রিটিশ কলাম্বিয়া প্রদেশের ল্যাংলি শহরে। এই ছোট শহরটি ভ্যাঙ্কুভার থেকে প্রায় ২৫ মাইল পূর্বে অবস্থিত। শহরের একাধিক জায়গায় গুলি চলেছে বলে জানিয়েছে পুলিশ। রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী একেবারে কাকভোরে, স্থানীয় সময় ভোর ছ’টায় ল্যাংলি শহরের শহরের প্রাণকেন্দ্র, ২০০ স্ট্রীটে এই ঘটনা ঘটে। একাধিক জায়গায় গুলি চলার খবর পেতেই গোটা শহরে একটি জরুরিকালীন সতর্কতা জারি করা হয়েছে। আসলে, তদন্তকারীরা এখনও নিশ্চিত নন যে, তাঁরা যে সন্দেহভাজন ব্যক্তিকে হেফাজতে নিয়েছে, সে একাই গুলি চালিয়েছে কি না।

রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশের মতে, গুলিবর্ষণে বেশ কয়েকজন নিহত হয়েছেন। আরসিএমপির এক সার্জেন্ট স্থানীয় সংবাদমাধ্যমকে বলেছেন, “এক সন্দেহভাজন পুরুষ আমাদের হেফাজতে আছে। তবে, জরুরি সতর্কতা তুলে নেওয়ার আগে আমরা নিশ্চিত হতে চাই, যে অন্য কোন দুষ্কৃতি এই গুলিচালনার ঘটনাগুলির সঙ্গে জড়িত নয়।’ স্থানীয় সময় ৭টা নাগাদ ওই সন্দেহভাজনকে আটক করে পুলিশ। তাদের অনুমান নিহতরা প্রত্যেকেই গৃহহীন। রাস্তায় শুয়ে ঘুমোচ্ছিলেন। পুলিশের মতে, সম্ভবত গৃহহীনদের হত্যাকরাই এই হামলার লক্ষ্য ছিল। বেছে বেছে তাদের লক্ষ্য করেই হামলা চালানো হয়েছে। এএনআই-এর পক্ষ থেকে ঘটনাস্থলের একটি ছবি প্রকাশ করা হয়েছে। সেখানে, দুটি কালো এসইউভিকে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছে। তার একটির উইন্ডশিল্ডে বুলেটের ছিদ্র রয়েছে।

পুলিশ ২০০ স্ট্রীটের একটি বড় অংশে যানবাহন ও লোক চলাচল বন্ধ করে দিয়েছে বলে জানিয়েছে রয়টার্স। ২০০ স্ট্রিট, ল্যাংলি বাইপাস, ফ্রেজার হাইওয়ের ক্যাসকেডস ক্যাসিনো, ২০৪ স্ট্রিট, ল্যাংলি বাস লুপ লোগান অ্যাভিনিউ, গ্লোভার রোডের মতো শহরের বেশ কিছু অংশ এড়িয়ে যাওয়ার জন্য শতর্ক করা হয়েছে জনসাধারণকে। পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, এই ঘটনার তদন্তের জন্য, লোয়ার মেইনল্যান্ডের বড় অপরাধ এবং সমন্বিত হত্যাকাণ্ডের তদন্তকারী দলকে ডাকা হয়েছে।