Elon Musk : টুইটার চুক্তি যেন নিভৃতে কাঁদে, পাল্টা মামলা দায়ের ইলনের

Elon Musk : এবার পাল্টা টুইটার কর্পোরেশনের বিরুদ্ধে মামলা দায়ের করল টেসলা কর্তা ইলন মাস্ক। এদিকে টুইটার চুক্তি বাতিল করার জন্য এলনের বিরুদ্ধে আগেই মামলা দায়ের করেছে।

Elon Musk : টুইটার চুক্তি যেন নিভৃতে কাঁদে, পাল্টা মামলা দায়ের ইলনের
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 30, 2022 | 2:37 PM

ওয়াশিংটন : টুইটার কেনা নিয়ে টেসলা কর্তা (Tesla CEO) ইলন মাস্কের (Elon Musk) নাম নিয়ে বেশ কয়েক মাস ধরেই চলছে জল্পনা। সেই জল্পনায় নয়া সংযোজন কোর্টের মামলা। টুইটার চুক্তি (Twitter Deal) বর্তমানে কোর্টের চত্বরে পৌঁছে গিয়েছে। শেষ পর্যন্ত টুইটার চুক্তি থেকে নিজের নাম সরিয়ে নেওয়ায় ইলন মাস্কের নামে মামলা দায়ের করেছিল এই টেক ফার্ম। এবার টুইটারের বিরুদ্ধে পাল্টা আইনি পথে হাঁটলেন ধনকুবের ইলন মাস্ক। তবে টুইটার কর্পোরেশনের (Twitter Inc) বিরুদ্ধে এই মামলাটি গোপনভাবে করেছেন ইলন মাস্ক।

১৬৪ পাতার এই অভিযোগের নথি জনসমক্ষে আনা হয়নি। কবে কোর্টের নিয়ম অনুসারে, একটি সংশোধিত সংস্করণ শীঘ্রই প্রকাশ করা হতে পারে। এর কিছু ঘণ্টা আগেই চান্সেরির ডেলাওয়ের কোর্টের চ্যান্সেলর ক্যাথলিন ম্যাককরমিক মাস্কের বিরুদ্দে পাঁচদিনের ট্রায়ালের নির্দেশ দেয়। ১৭ অক্টোবর থেকে সেই ট্রায়াল শুরু হওয়ার কথা। টুইটার চুক্তি থেকে মাস্ক হাত ধুয়ে ফেলতে পারেন কিনা তার নির্ধারণ হবে এই ট্রায়ালে।

প্রসঙ্গত, ৪৪ বিলিয়ন ডলারের ভিত্তিতে টুইটার কেনার কথা ছিল টেসলা কর্তা ইলন মাস্কের। কিন্তু শেষ পর্যন্ত সেই চুক্তি থেকে মুখ ফেরান মাস্ক। তাঁর অভিযোগ তোলেন টুইটার কর্পোরেশনের বিরুদ্ধে। তিনি অভিযোগ করেন, টুইটারে ভুয়ো অ্য়াকাউন্ট সম্বন্ধে ভুল তথ্য় দেওয়া হয়েছে এই সংস্থার তরফে। এই যুক্তি দিয়ে তিনি চুক্তি ভেঙে দেন। এরপরই ইলন মাস্কের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করে টুইটার কর্পোরেশন। এবার পাল্টা আইনি পদক্ষেপ বিশ্বের সর্বোচ্চ ধনী ব্যক্তির।