UK Heatwave: গরমে গলে যাচ্ছে ট্রেনের সিগন্যাল, বিদ্যুতের খুঁটি! দেখুন ভিডিয়ো

UK Heatwave: কিংস ক্রস ও পিটার্সবার্গের মাঝে রেললাইনের সিগন্যাল গলে যাওয়ায় ব্যাহত হয়েছে রেল পরিষেবা। এদিকে, লন্ডনের পূর্বে অবস্থিত একটি গ্রামের অধিকাংশ বাড়িও দাবানলের গ্রাসে চলে গিয়েছে।

UK Heatwave: গরমে গলে যাচ্ছে ট্রেনের সিগন্যাল, বিদ্যুতের খুঁটি! দেখুন ভিডিয়ো
অতিরিক্ত তাপমাত্রার জেরে শুরু হয়েছে দাবানল।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 21, 2022 | 12:25 PM

লন্ডন: গরমে তেঁতে পুড়ে যাচ্ছে ব্রিটেন। কোথাও ফায়ার অ্যালার্ম বেজে যাচ্ছে উত্তাপে, কোথাও আবার ট্রেনের সিগন্যালই গলে গিয়েছে। মাত্রাতিরিক্ত গরমে হাসফাঁস করছে গোটা ব্রিটেন। দাবানলের জেরে ক্রমশ তাপমাত্রা বাড়ছে ব্রিটেনের। আর তার জেরেই ব্যাহত হচ্ছে একের পর এক পরিষেবা। বুধবার ব্রিটেনের ট্রেন পরিষেবা ব্য়াপকভাবে প্রভাবিত হয় সিগন্যালিংয়ের সমস্যায়। জানা গিয়েছে, দাবানল্র জেরে অধিকাংশ জায়গার সিগন্য়াল গলে যাওয়ায় রেল চলাচলে ব্যাপক সমস্যা দেখা দেয়। তবে শুধু রেল পরিষেবাই নয়, সোশ্যাল মিডিয়া জুড়ে হাজার হাজার পোস্টে একটাই চর্চা, ব্রিটেনের গরম।

জলবায়ু পরিবর্তন ও বিশ্ব উষ্ণায়নের জেরেই সারাজীবন কনকনে ঠান্ডা থাকা ব্রিটেন এখন উষ্ণ। ইতিমধ্য়েই গরমের রেকর্ড ভেঙে ৪০ ডিগ্রিতে পৌঁছেছে তাপমাত্রা। হঠাৎ করেই তাপমাত্রার এই ব্য়াপক পরিবর্তন হওয়ায় নাজেহাল সাধারণ মানুষ। কীভাবে গরম কমাবেন, তার কোনও উপায় খুঁজে পাচ্ছেন না বাসিন্দারা। শীতল দেশ হওয়ায় অধিকাংশের বাড়িতেই শীতাতপ যন্ত্র নেই। যারা তড়িঘড়ি এসি কিনেছেন, তারাও ব্য়বহার করতে পারছেন না। কারণ প্রচন্ড উত্তাপে অকেজো হয়ে যাচ্ছে পাওয়ার গ্রিডগুলি। বিদ্যুতের তারও গলে গিয়েছে অধিকাংশ জায়গাতেই।

কিংস ক্রস ও পিটার্সবার্গের মাঝে রেললাইনের সিগন্যাল গলে যাওয়ায় ব্যাহত হয়েছে রেল পরিষেবা। এদিকে, লন্ডনের পূর্বে অবস্থিত একটি গ্রামের অধিকাংশ বাড়িও দাবানলের গ্রাসে চলে গিয়েছে। রাস্তার ধারেও একাধিক জায়গায় জঙ্গলে আগুন জ্বলতে দেখা গিয়েছে। অন্যদিকে, তাপমাত্রা বাড়ায় বাড়িঘরে আপনাআপনিই ফায়ার অ্যালার্ম বাজতে শুরু করেছে। এমনই একটি ভিডিয়ো দেখা গিয়েছে, যেখানে গ্লোব থিয়েটারে গরমের জেরে ফায়ার অ্যালার্ম বাজতে শুরু করেছে এবং স্প্রিংকলার থেকেও জল বেরতে শুরু করেছে।

ব্রিটেনের অগ্নিনির্বাপণ দফতরের তরফে জানানো হয়েছে, তাপমাত্রা বাড়ার ফলে আগুন লাগার ঘটনাও বৃদ্ধি পেয়েছে। লন্ডনের একাধিক জায়গায় আগুন লাগার ঘটনা ঘটেছে। লন্ডনের দমকল বাহিনীর তরফে একাধিক জায়গায় দমকল বাহিনী মোতায়েন করা হয়েছে। বাতিল করে দেওয়া হয়েছে একাধিক ট্রেন।