New Record: মদ খেয়ে নতুন রেকর্ড গড়লেন ২২ বছরের যুবক, তাও আবার সারমেয়দের জন্য!

UK Man: এক দিনের যত বেশি সংখ্যক পাবে গিয়ে মদ্যপান করা যায়, সেই প্রতিযোগিতায় নেমেছিলেন এক যুবক।

New Record: মদ খেয়ে নতুন রেকর্ড গড়লেন ২২ বছরের যুবক, তাও আবার সারমেয়দের জন্য!
প্রতীকী ছবি
TV9 Bangla Digital

| Edited By: অংশুমান গোস্বামী

Sep 23, 2022 | 2:53 PM

ব্রাইটন: এক দিনের যত বেশি সংখ্যক পাবে গিয়ে মদ্যপান করা যায়, সেই প্রতিযোগিতায় নেমেছিলেন এক যুবক। সারমেয়দের জন্য টাকা ফান্ড তুলতেই এই প্রতিযোগিতায় নেমেছিলেন তিনি। সেই কাজ করতে গিয়ে নতুন রেকর্ড তৈরি করেছেন ২২ বছরের ওই যুবক। নাথান ক্রিম্প নামের ওই যুবক ব্রিটেনের ব্রাইটনের বাসিন্দা। ১৭ ঘণ্টায় ৬৭টি পাবে গিয়ে মদ্যপান করে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নিজের নাম তুলেছেন। এর আগেও এক দিনে একাধিক বারে গিয়েছিলেন ওই যুবক।

২০২০ সালের অক্টোবরে মৃত্যু হয় নাথানের পোষ্য কুকুর কারার। ক্যানসারে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছিল কারার। এর পরই ডগ ট্রাস্টে টাকা দান করার জন্য মানুষদের কাছে আবেজন জানানোর কাজ শুরু করেন তিনি। সে জন্যই বিভিন্ন পাব, বারে গিয়ে মানুষের কাজে আবেদন জানানোর কাজ শুরু করেন। ‘গো ফান্ড মি’ নামের এই ক্যাম্পেন চালাতে গিয়েই এই কাজ করেছেন তিনি।

গেরেথ মার্ফি নামের এক ব্য়ক্তির ২৪ ঘণ্টায় ৫৪টি পাবে যাওয়ার রেকর্ড ছিল। সেই রেকর্ড ভাঙার লক্ষ্যেই নেমেছিলেন নাথান। টাকা তোলার লক্ষ্যে এক দিনে ৭৫টি পাবে যাওয়ার লক্ষ্য মাত্রা নিয়েছিলেন তিনি। সেই মতো ২০২২ সালের ১৭ সেপ্টেম্বর ব্রাইটন এলাকার বিভিন্ন পাবে যান তিনি। ১৭ ঘণ্টায় ৬৭টি পাবে ঘুরেছেন নাথান। এ কাজে তাঁকে সাহায্য করেছেন তাঁরই দুই বন্ধু অলি ও আর্চি। পাব কর্তৃপক্ষের থেকে বিল নেওয়া স্বাক্ষরের মতো কাজ নাথানের হয়ে করেছেন তাঁর দুই বন্ধু।

তবে সব পাবে গিয়েই মদ্যপান করেননি তিনি। একটি পাবে অ্যালকোহলিক এবং তাঁর পরের পাবে নন অ্যালকোহলিক ড্রিঙ্ক নিয়েছিলেন তিনি। বিষয়টি নিয়ে ২২ বছরের নাথান বলেছেন, “জীবনের কঠিনতম কাজ সফল করার চেষ্টা করেছিলাম আমি। এখনও অবধি আমি যা যা করেছি, তার মধ্যে এটিই কঠিনতম।” এত কম সময়ে বিপুল পরিমাণ মদ খাওয়া মোটেই সোজা কাজ নয়, বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা। শরীরে এর বিরূপ প্রভাবও পড়ে। তা অগ্রাহ্য করেই ডোনেশনের লক্ষ্যে এই ঝুঁকি নিয়েছিলেন ওই যুবক।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla