Find Job: অনেক ঘুরেও জুটছে না কাজ! চাকরি পেতে বেকার যুবকের অভিনব কৌশল

Bizarre: কলেজের গণ্ডি পার করে চাকরির চেষ্টা চালাচ্ছেন ওই যুবক। প্রচুর সংস্থায় আবেদনও করেছিলেন। কিন্তু সাফল্য আসেনি।

Find Job: অনেক ঘুরেও জুটছে না কাজ! চাকরি পেতে বেকার যুবকের অভিনব কৌশল
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 02, 2022 | 10:00 AM

লন্ডন: কলেজ বিশ্ববিদ্যালয়ের গণ্ডি পেরেলোই যে চাকরি জুটবে এমন নিশ্চয়তা খুব কম জায়গাতেই আছে। একটা চাকরি জোটাতেই অনেকই প্রচুর কাঠখড় পোড়াতে হয়। অনেক সময় স্কিল থাকলেও চাকরি পাওয়া যায় না। সংস্থার দ্বারে দ্বারে ঘুরেও হতাশ হন অনেকে। অনেক ক্ষেত্রে নিজের দক্ষতাও সংস্থার কাছে তুলে ধরতে ব্যর্থ হন। অনেক ক্ষেত্রে আবার সংস্থার ঠিক লোকের কাছে পৌঁছতে না পারায় হতাশ হয়ে ফিরতে হন চাকরি প্রার্থীদের। সম্প্রতি এ রকমই অবস্থা হয়েছে কলজে পাশ এক যুবকের সঙ্গে। কলেজের গণ্ডি পার করে চাকরির চেষ্টা চালাচ্ছেন ওই যুবক। প্রচুর সংস্থায় আবেদনও করেছিলেন। কিন্তু সাফল্য আসেনি। বার বারই চাকরির জন্য তাঁর আবেদন বিফল হয়েছে। চাকরি অধরায় রয়ে গিয়েছে তাঁর। কিন্তু তা বলে তিনি হাল ছেড়ে দেননি। উল্টে এমন এক কৌশল অবলম্বন করেছেন, যা নিয়েই শুরু হয়েছে চর্চা।

চাকরি পেতে ব্য়র্থ হওয়া ওই যুবকের নাম জর্জ করনিউক। ইংল্যান্ডের লন্ডনে বাড়ি তাঁর। ২১ বছরের ওই যুবক ইউনিভার্সিটি অব কেমব্রিজের সেন্ট এডমুন্ড কলেজ থেকে পাশ করেছেন তিনি। ব্যাঙ্কিং এবং ইনস্যুরেন্স সেক্টরে কাজ করতে চান তিনি। কিন্তু ওই সেক্টরে একাধিক সংস্থায় আবেদন করেও চাকরি মেলেনি। সব জায়গাতেই বাতিল হয়েছে আবেদন।

এর পরই লিঙ্কড ইনে প্রোফাইল বানিয়েছেন ওই যুবক। সেই লিঙ্কড ইন প্রোফাইলে সংযুক্তকারী একটি কিউআর কোড তৈরি করেছেন। সেই কোড ছাপিয়ে সাঁটিয়ে দিয়ে এসেছেন বিভিন্ন কোম্পানির গেটে। ওই যুবকের আশা, কেউ যদি কিউআর কোড খোলেন তাহলে তার সিভি লিঙ্কড ইন প্রোফাইলের মাধ্যমে দেখতে পাবেন। তা দেখে যদি তাঁকে একটা চাকরি দেন। তাহলে ভাগ্য খুলবে।

বিষয়টি নিয়ে ব্রিটেনের এক সংবাদমাধ্যমকে তিনি বলেছেন, “কয়েক বছর আগে এক ব্যক্তির কিউআর কোডের গল্প আমি পড়েছিলাম। তা থেকেই আমার মনে এই বিষয়টি এসেছে। চাকরি পেতে আমি অভিনব কৌশল নিয়েছি। দেখি কত দিন পর আমার চাকরি জোটে!”