Bizarre: কুকুরের খাবার দিয়ে মধ্যাহ্নভোজ করেন বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া! কারণ শুনে অবাক নেটদুনিয়া

Dog Food: ওই পড়ুয়া জানিয়েছেন, কুকুরের খাবার খেতে তাঁর ভালই লাগে। দিনে অন্তত এক বার তিনি কুকুরের খাবার খান।

Bizarre: কুকুরের খাবার দিয়ে মধ্যাহ্নভোজ করেন বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া! কারণ শুনে অবাক নেটদুনিয়া
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jun 27, 2022 | 8:15 AM

ছাত্রাবস্থায় টাকা জমানোর জন্য অনেক রকম কাজই করতে দেখা যায় পড়ুয়াদের। বিশেষত যে সমস্ত পড়ুয়ারা কলেজে পড়াশোনা করেন, হস্টেলে বা মেসে থাকেন, তাঁদের মধ্যে টাকা বাঁচানোর এক স্বাভাবিক প্রবণতা লক্ষ্য করা যায়। কেউ বাসের রাস্তা হেঁটে গিয়ে টাকা বাঁচান, তো কেউ খোঁজেন সস্তার হোটেল। অনেকে আবার কলেজে পড়ার সময়ই অবসর সময়ে কাজ করেন। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের এক পড়ুয়া সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন নিজের টাকা বাঁচানোর কৌশল। প্রতি মাসে কিছু টাকা বাঁচানোর জন্য নিজের খাদ্যাভাসে রীতিমতো বদল এনেছেন তিনি। মানুষের খাবার খাওয়া ছেড়ে দিয়েছেন। বদলে পেট ভরাতে তিনি খাচ্ছেন কুকুরের খাবার। অবশ্য মাঝে মধ্যে চা খান বলে জানিয়েছেন। এই কৌশল নিয়েই আলোচনায় মেতেছেন নেটাগরিকরা।

ওই পড়ুয়া জানিয়েছেন, কুকুরের খাবার খেতে তাঁর ভালই লাগে। দিনে অন্তত এক বার তিনি কুকুরের খাবার খান। সাধারণত মধ্যাহ্নভোজ সারে কুকুরের খাবার দিয়েই। কিন্তু তাই বলে টাকা জমানোর জন্য কুকুর খাবার নিয়মিত খাওয়ার গল্প শুনে অবাকই হয়েছেন নেটাগরিকরা। ওই পড়ুয়ার বন্ধুরাও তাঁর এই আচরণে বিস্মিত। এই খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়তে পারেন বলে অনেকেই তাঁকে সতর্কও করেছেন।

কিন্তু কুকুরের খাবার খেলে কী ক্ষতি হতে পারে? এ ব্যাপারে বিশেষজ্ঞরা জানিয়েছেন, কিছু দিন হয়তো এই খাবার খেয়ে কোনও মানুষ কাটিয়ে দিতে পারবেন। এই খাবারে প্রোটিন, খাদ্যশস্য, সয়াবিন ও কিছু ভিটামিন থাকে। কিন্তু তা ছাড়াও কুকুরের খাবারে মুরগির হাড়, পালকের মতো বিভিন্ন জিনিস মেশানো থাকে। যা মানুষের শরীরের পক্ষে হজম করা কঠিন। পাশাপাশি এই ধরনের খাবারে অনেক রকম ব্যাক্টেরিয়াও থাকতে পারে। যা মানুষের শরীরের ক্ষতি করতে পারে।