মার্কিন নির্বাচন ২০২০: প্রেসিডেন্ট হিসাবে প্রথম দিন কী করবেন, জানিয়ে দিলেন বাইডেন

ট্রাম্প ইতিমধ্যেই আদালতের শরণাপন্ন হয়েছেন। যদিও তাতে লাভের লাভ কিছু হয়নি। কারণ প্রতি ক্ষেত্রেই আদালতে মুখ থুবড়ে পড়েছে ট্রাম্পের অভিযোগ।

মার্কিন নির্বাচন ২০২০: প্রেসিডেন্ট হিসাবে প্রথম দিন কী করবেন, জানিয়ে দিলেন বাইডেন
ফাইল চিত্র
সুমন মহাপাত্র

|

Nov 09, 2020 | 10:43 AM

TV 9 বাংলা ডিজিটাল: মার্কিন নির্বাচনে (US Election 2020) ম্যাজিক ফিগার ছুঁয়েছেন জো বাইডেন। কিন্তু হোয়াইট হাউস ছাড়তে নারাজ ট্রাম্প। তারও সমাধান করে ফেলেছেন বাইডেন। তাঁর নির্বাচনে দায়িত্বে থাকা সংস্থা জানিয়েছে, ট্রাম্প না বেরোতে চাইলে তাঁকে টেনে বার করা হবে।

এই রকম চরম অবস্থায় আরও একধাপ এগিয়ে বাইডেন জানালেন তাঁর প্রেসিডেন্ট হিসাবে কী কী করণীয়। অর্থাৎ আর জিততে পারি বা জিততে চলেছি এমন নয়, তাঁর কথায় তিনি জিতেই গিয়েছেন। সাংবাদিকদের মুখোমুখি হয়ে জো বাইডেন বলেন, “প্রেসিডেন্ট হিসাবে আমার দায়িত্ব হবে সমগ্র দেশের প্রতিনিধিত্ব করা।” তিনি জানান, ট্রাম্পের ৪ বছরের সঙ্গে বিপরীত হবে তাঁর ৪ বছর।

বাইডেন বারবার করোনা অতিমারি নিয়ন্ত্রণের কথা বলেছেন। এদিনও তিনি জানান, যে ভাইরাস ২ লক্ষ ৩০ হাজার মানুষের প্রাণ কেড়ে নিয়েছে, প্রথম দিন থেকেই তার বিরুদ্ধে লড়বেন বাইডেন ও হ্যারিস। অর্থাৎ ভাইরাসের বিরুদ্ধে যে উদাসীনতা ট্রাম্প দেখিয়েছেন, তার উল্টো পথে হাঁটবেন জো বাইডেন।

ট্রাম্প ইতিমধ্যেই আদালতের শরণাপন্ন হয়েছেন। যদিও তাতে লাভের লাভ কিছু হয়নি। কারণ প্রতি ক্ষেত্রেই আদালতে মুখ থুবড়ে পড়েছে ট্রাম্পের অভিযোগ। এবার ট্রাম্প সুপ্রিম কোর্টে যাওয়ার হুঁশিয়ারি দিচ্ছেন। সেখানে অবশ্য ৬-৩ এ এগিয়ে রক্ষণশীলরা। এবার কোন দিকে যায় মার্কিন নির্বাচন, সেটাই দেখার।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla