সূচ ফোটালেই মিলবে বিনামূল্যে বিয়ার! টিকাকরণে গতি আনতে ‘টোপ’ বাইডেন প্রশাসনের

এর আগেই বিভিন্ন সংস্থার তরফে টিকাকরণের বদলে নগদ টাকা, খেলার টিকিট এমনকি ছুটি দেওয়ার ঘোষণা করা হয়। এবার নতুন অফারে বলা হল টিকা নিলেই বিনামূল্যে মিলবে বিয়ার।

সূচ ফোটালেই মিলবে বিনামূল্যে বিয়ার! টিকাকরণে গতি আনতে 'টোপ' বাইডেন প্রশাসনের
প্রতীকী চিত্র।

ওয়াশিংটন: টিকা নিলেই বিনামূল্যে মিলবে বিয়ার। স্বাধীনতা দিবসের আগেই দেশের ৭০ শতাংশ মানুষকেই অন্তত আংশিক টিকাকরণের লক্ষ্যমাত্রা পূরণে বিশেষ ঘোষণা বাইডেন প্রশাসনের। লটারির টিকিট, খেলা দেখার সুযোগের পর এ বার টিকা নিলেই সঙ্গে মিলবে বিয়ার।

বুধবারই প্রেসিডেন্ট জো বাইডেন টিকাকরণ নিয়ে “মান্থ অব অ্যাকশন”র ঘোষণা করেন। তিনি জানান, ৪ জুলাইয়ের আগেই দেশের অধিকাংশ মানুষকে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নিয়ে এগোনো হচ্ছে। গ্রীষ্মের আগেই করোনা-পূর্ববর্তী সময়ে দেশকে ফেরাতেই এই উদ্যোগ। বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান, কলেজ, সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার, বিভিন্ন জগতের তারকাদেরও সাধারণ মানুষদের টিকাকরণে এগিয়ে আসার জন্য উদ্বুদ্ধ করতে অনুরোধ জানান।

এর আগেই বিভিন্ন সংস্থার তরফে টিকাকরণের বদলে নগদ টাকা, খেলার টিকিট এমনকি ছুটি দেওয়ার ঘোষণা করা হয়। এবার নতুন অফার হিসাবে বিনামূল্যে বিয়ারের প্রলোভন দেখানো হল। আনহিউসার-বুস নামক পানীয় প্রস্তুতকারক সংস্থার তরফে বুধবার ঘোষণা করা হয় যে ২১ উর্ধ্ব যারাই টিকা নেবেন, তাঁদের বিনামূল্যে বিয়ার দেওয়া হবে।

এখনও অবধি আমেরিকায় ৬২.৮ শতাংশ প্রাপ্তবয়স্করা টিকা পেয়েছেন। ১৩ কোটি মানুষ এখনও অবধি সম্পূর্ণ টিকা পেয়েছেন। এপ্রিলে দৈনিক ২০ লক্ষ টিকাকরণ হলেও সম্প্রতি দেশে টিকাকরণের গতি কমে দৈনিক ৬ লক্ষে পৌঁছেছে। লটারি সহ একাধিক সুবিধা ঘোষণার পর দৈনিক টিকাকরণ ৮ লক্ষে পৌঁছেছিল। বিয়ার প্রস্তুতকারক সংস্থার তরফে জানানো হয়েছে, এই বিশেষ অফারের মাধ্যমে প্রেসিডেন্ট বাইডেনের ৭০ শতাংশ জনসংখ্যাকে টিকাকরণের লক্ষ্যমাত্রা পূরণ হলে প্রথম ২ লক্ষ টিকা প্রাপককে ৫ ডলার করে দেওয়া হবে।

আরও পড়ুন: ডমিনিকা আদালতে বড় ধাক্কা! জামিন খারিজ মেহুল চোকসির

Click on your DTH Provider to Add TV9 Bangla