USA man killed by pet dog: পোষা কুকুর চালাল গুলি! শিকার করতে বেরিয়ে বিস্ময়কর মৃত্যু

USA man killed by pet dog: শিকার করতে বেরিয়ে অদ্ভুত মৃত্যু, গুলি না কি চালাল পোষা কুকুর!

USA man killed by pet dog: পোষা কুকুর চালাল গুলি! শিকার করতে বেরিয়ে বিস্ময়কর মৃত্যু
দুর্ঘটনাজনিত গুলি চলার ঘটনা মার্কিন মুলুকে অনেক বেশি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 25, 2023 | 7:50 PM
ওয়াশিংটন: পোষ্য কুকুরকে নিয়ে শিকারে গিয়েছিলেন এক মার্কিন ব্যক্তি। সঙ্গে ছিল রাইফেল। কিন্তু, দুর্ভাগ্যবশতঃ কুকুরটির করা গুলিতে প্রাণ গেল ওই ব্যক্তিরই। শুনতে অবিশ্বাস্য মনে হলেও, ঠিক এমনটাই ঘটেছে বলে জানিয়েছে, আমেরিকার কানসাস প্রদেশের সুমনের কাউন্টির শেরিফের কার্যালয়। জানা গিয়েছে রাইফেলটি গাড়িতেই রাখা ছিল। কুকুরটি সেটির উপর পা দিতেই আচমকা গুলি ছুটে যায়। শেরিফের কার্যালয় থেকে বলা হয়েছে, “একটি পিকআপ ট্রাকের মালিকের কুকুর রাইফেলের পা দিয়েছিল, যার ফলে অস্ত্রটি থেকে গুলি ছুটে গিয়ে আরেক যাত্রীকে আঘাত করে। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।”
ক্যানসাস পুলিশ জানিয়েছে, একটি পিকআপ ট্রাক নিয়ে শিকারে বেরিয়েছিলেন ওই ব্যক্তি। সঙ্গে ছিলেন আরেক ব্যক্তি এবং কুকুরটি। ট্রাকের সামনের যাত্রীর আসনে বসেছিলেন নিহত ব্যক্তি, ট্রাকটি চালাচ্ছিলেন আরেক ব্যক্তি। পিছনের আসনে রাখা ছিল বন্দুকটি। কুকুরটিও ছিল পিছনেই। দুর্ঘটনাক্রমে কুকুরটি বন্দুকের ট্রিগারে পা দিয়ে ফেলে। আগে থেকেই বন্দুকে টোটা ভরা ছিল। কুকুরটির পা লেগে গুলি ছুটে যায় এবং যাত্রীর আসনে থাকা ওই ব্যক্তির পিঠে গুলি লাগে। ঘটনাটি ঘটেছে স্থানীয় সময় মঙ্গলবার রাত ৯টা বেজে ৪০ মিনিট নাগাদ, উইচিটা শহর থেকে প্রায় ৪৫ মাইল দক্ষিণে এক শহরতলী অঞ্চলে।
পিকআপ ট্রাকটির চালক সঙ্গে সঙ্গে সাহায্য চেয়ে ফোন করেছিলেন। কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছন জরুরী চিকিৎসা বিভাগের কর্মীরা। তবে ততক্ষণে গুলিবিদ্ধ ব্যক্তির শ্বাস-প্রশ্বাস বন্ধ হয়ে গিয়েছিল। তাঁরা সিপিআর দিয়ে তাঁর শ্বাস-প্রশ্বাস ফের চালু করার চেষ্টা করেন। কিন্তু, তাঁকে বাঁচানো যায়নি। ঘটনাস্থলেই তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। তাঁর নাম না প্রকাশ করা হলেও, পুলিশ জানিয়েছে তাঁর বয়স হয়েছিল ৩০ বছর।
নিহত ব্যক্তিই কুকুরটির মালিক কি না তা জানায়নি পুলিশ। এই ঘটনার পিছনে অন্য কোনও রহস্য রয়েছে কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে। সুমনের শেরিফের কার্যালয় থেকে বলা হয়েছে, “এই বিষয়ে তদন্ত চলছে। তবে প্রাথমিক তদন্তে এটি দুর্ঘটনা বলেই মনে হচ্ছে।” মার্কিন যুক্তরাষ্ট্রে বন্দুক আইনের শিথিলতার জন্য এই দেশে দুর্ঘটনাজনিত গুলি চলার ঘটনাও অনেক বেশি। ইউএস সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের তথ্য অনুসারে, ২০২১ সালে আগ্নেয়াস্ত্র সংক্রান্ত দুর্ঘটনায় ৫০০ জনেরও বেশি মানষের মৃত্যু হয়েছিল।