Vladimir Putin: ক্যানসার আক্রান্ত পুতিন! দায়িত্ব দেবেন কার হাতে?

Vladimir Putin: ব্রিটিশ সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, কিছুদিনের জন্য দায়িত্বও ছেড়ে দেবেন পুতিন। অস্ত্রোপচারের জন্য প্রস্তুতি নিচ্ছেন তিনি।

Vladimir Putin: ক্যানসার আক্রান্ত পুতিন! দায়িত্ব দেবেন কার হাতে?
কেমন আছেন পুতিন? ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: May 02, 2022 | 7:50 PM

রাশিয়া : কিছুদনের জন্য প্রেসিডেন্টের পদ থেকে সরে যাচ্ছেন ভ্লাদিমির পুতিন। অসুস্থতার কারণে কয়েকদিনের জন্যে তাঁর এই পদ ছাড়ার সম্ভাবনা তৈরি হয়েছে। কয়েকদিনের জন্য বিশ্বস্ত সঙ্গীর হাতে সমস্ত ক্ষমতা তুলে দেবেন বলে জানিয়েছেন তিনি। রুশ সংবাদমাধ্যমের তরফে এমনটাই জানানো হয়েছে। শুধু তাই নয়, ক্রেমলিনের এক উচ্চপদস্থ আধিকারিকই নাকি এমন তথ্য জানিয়েছেন দাবি সংবাদমাধ্যমের। বিগত দু’মাসেরও বেশি সময় ধরে রাশিয়া এবং ইউক্রেনের যুদ্ধ চলছে। এখনও পরিস্থিতি নিয়ন্ত্রণে আসেনি। তাই এই পরিস্থিতিতে প্রেসিডেন্টের পদ থেকে পুতিনের সরে আসা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

ক্রেমলিনের তরফে দাবি করা হয়েছে, রুশ-ইউক্রেন যুদ্ধের নিয়ন্ত্রণও কয়েকদিনের জন্যে ছাড়তে হবে পুতিনকে। কারণ খুব শীঘ্রই তাঁকে ক্যানসারের জন্য অস্ত্রোপচার করাতে হবে। দেশের নিরাপত্তা পরিষদের প্রধান এবং প্রাক্তন গোয়েন্দা প্রধান নিকোলাই পেত্রুশেভের হাতেই সম্ভবত রুশ প্রেসিডেন্টের দায়িত্ব তুলে দেওয়া হবে। পুতিন ভরসা করছেন নিকোলাই-এর ওপর। যুদ্ধের রণনীতি সাজিয়েছেন।

এপ্রিল মাসের দ্বিতীয় সপ্তাহেই পুতিনের ক্যানসারের অস্ত্রোপচার হওয়ার কথা ছিল। কিন্তু যুদ্ধের কারণেই পুতিন এপ্রিল মাসে এই সার্জারি করাতে রাজি হননি। সূত্রের খবর, রুশ প্রেসিডেন্টকে সার্জারি করার কথা বারবার বলেছিলেন চিকিৎসকেরা। অস্ত্রোপচারের দিনক্ষণ নিয়েও আলোচনা হয়েছিল। পুতিনের অসুস্থতার কথা আগেও শোনা গিয়েছে। তবে তাঁর ঠিক কী হয়েছে, তা স্পষ্ট নয়।

ঠিক কবে অপারেশন করা হবে তা এখনও জানা যায়নি। তবে রিপোর্ট বলছে, পুতিন মাঝেমধ্যেই অসুস্থ হয়ে পড়ছেন। কখনও কখনও দুর্বলও বোধ করছেন তিনি। পুতিনের চিকিৎসার জন্যে অন্য দেশ থেকে কিছু ওষুধ আনানোর কথাও আগে প্রকাশ হয়েছিল সংবাদমাধ্যমে। আর এবার প্রকাশ্যে এল অস্ত্রোপচারের খবর।

আরও পড়ুন : Malda Blast: মালদার বিস্ফোরণে রাজ্যের রিপোর্ট চাইল হাইকোর্ট, পার্টি করতে হবে NIA-কেও, নির্দেশ ডিভিশন বেঞ্চের

আরও পড়ুন : Financial Change Update: মে মাসে আপনার ‘গ্যাঁটের কড়ি’ এদিক-ওদিক হতে পারে এই পরিবর্তনগুলির জন্য