ইউরোপে করোনার ‘কামব্যাক’! আইসোলেশনে খোদ হু প্রধান

টুইট করে হু প্রধান লিখেছেন, "আমি করোনো আক্রান্ত এক জনের সংস্পর্শে এসেছি। আমি সুস্থ আছি, উপসর্গ নেই। কিন্তু বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশিকা মেনে কয়েক দিন বাড়িতেই থাকব। বাড়ি থেকে কাজ করব।"

ইউরোপে করোনার 'কামব্যাক'! আইসোলেশনে খোদ হু প্রধান
টেড্রস আধানম। ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Nov 02, 2020 | 10:50 AM

TV 9 বাংলা ডিজিটাল: সমগ্র ইউরোপ জুড়ে এসেছে করোনার ‘সেকেন্ড ওয়েভ’। তড়িঘড়ি লকডাউনের কথা ভবছে প্রতিটি দেশ। এর মধ্যেই আইসোলেশনে গেলেন খোদ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) প্রধান টেড্রস আধানম (Tedros Adhanom)।

টুইট করে হু প্রধান লিখেছেন, “আমি করোনো আক্রান্ত এক জনের সংস্পর্শে এসেছি। আমি সুস্থ আছি, উপসর্গ নেই। কিন্তু বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশিকা মেনে কয়েক দিন বাড়িতেই থাকব। বাড়ি থেকে কাজ করব।”

সুইজারল্যান্ডের জেনেভায় থাকেন টেড্রস আধানম। সে দেশে এখনও পর্যন্ত মোট করোনা আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৫৪ হাজার ২৫১ জন। প্রাণ হারিয়েছেন ২,৩২৬ জন। করোনার শুরু থেকে এপর্যন্ত করোনা মোকাবিলায় গুরুত্বপূর্ণ নির্দেশিকা দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। বারবার সাংবাদিকদের মুখোমুখি হয়েছেন টেড্রস আধানম। স্বাস্থ্যবিধি মেনে তিনিই এবার হোম কোয়ারেন্টিনে।

চিনের উহান থেকে সারা বিশ্বে ছড়িয়ে পড়েছিল ‘কোভিড-১৯’। ইতিমধ্যেই করোনার কবলে পড়েছেন ৪ কোটি ৬৮ লক্ষরও বেশি মানুষ। মারণ ভাইরাসের হানায় সারা বিশ্বে প্রাণ হারিয়েছেন ১২ লক্ষ ৫ হাজারেরও বেশি মানুষ। সংক্রমণের নিরিখে এখন শীর্ষে আমেরিকা। সে দেশে মোট করোনা আক্রান্তর সংখ্যা ৯৪ লক্ষ ৭৪ হাজার ৮৪৫। প্রাণ হারিয়েছেন ২ লক্ষ ৩৪ হাজার ৪৭৩ জন। দ্বিতীয় স্থানেই ভারত। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুয়ায়ী, ভারতে মোট করোনা আক্রান্তর সংখ্যা ৮২ লক্ষ ২৯ হাজার ৩১৩। প্রাণ হারিয়েছেন ১ লক্ষ ২২ হাজার ৬০৭ জন।