সাত সকালে বিকল ইউটিউব, ভিডিয়োর পরিবর্তে দেখা গেল ‘এরর’ মেসেজ

ইউটিউব ডাউন হ্যাশট্যাগে ভরে যায় সোশ্যাল মিডিয়া।

সাত সকালে বিকল ইউটিউব, ভিডিয়োর পরিবর্তে দেখা গেল 'এরর' মেসেজ
সুমন মহাপাত্র

|

Nov 13, 2020 | 6:03 AM

TV9 বাংলা ডিজিটাল: বৃহস্পতিবার সাত সকালে বিকল হয়ে গেল ইউটিউব (Youtube)। ভিডিয়োয় ক্লিক করলেই স্ক্রিনে ভেসে উঠছিল ‘এরর’ মেসেজ। ভিডিয়ো দেখতে পাচ্ছিলেন না সারা বিশ্বের প্রায় ২ লক্ষ ৮৬ হাজার ইউটিউব ব্যবহারকারী। যার ফলে একের পর এক অভিযোগ জমা পড়ে সোশ্যাল মিডিয়ায়।

ভিডিয়ো স্ট্রিমিংয়ের জন্য সারা বিশ্বে জনপ্রিয় গুগলের ইউটিউব। বৃহস্পতিবার সকাল ৬ টা ৫৩ মিনিটে সমস্যা দেখা দেয় ইউটিউবে। সঙ্গে সঙ্গে টুইটে ইউটিউবের তরফে লেখা হয়, “যদি আপনাদের এখন ইউটিউবে ভিডিয়ো দেখতে অসুবিধা হচ্ছে, সেই অসুবিধা শুধু আপনার নয়। আমরা এই সমস্যা সম্পর্কে ওয়াকিবহাল। আমরা সমাধানের কাজ করছি।” কিছুক্ষণ পরেই সমাধান হয় এই সমস্যার। তখন টুইটে ইউটিউবের অ্যাকাউন্ট থেকে লেখা হয়,”আমরা ফিরে এসেছি। সমস্যার জন্য দুঃখিত। আমাদের উপর ধৈর্য রাখার জন্য ধন্যবাদ।”

আরও পড়ুন: সৌভাগ্য ফেরানোর দিন, নাকি পিছনে অন্য কোনও ইতিহাস! ‘ধনতেরাস’ পালিত হয় কেন?

তবে এই সমস্যা সম্পর্কে কোনও মন্তব্য করতে চায়নি গুগল। ২০১৯ সালের পরিসংখ্যান বলছে, ভারতে শুধুমাত্র ফোনে ইউটিউব ব্যবহারাকারীর সংখ্যাই ২৬ কোটি ৫০ লক্ষ। আজকের দিনে ভিডিয়ো শেয়ারের জন্য সবচেয়ে জনপ্রিয় এই মাধ্যম। তাই কিছু ক্ষণের জন্য ইউটিউব ঠিক করে কাজ না করায় লক্ষ লক্ষ মানুষ এই বিষয়ে পোস্ট করেন টুইটারে। ইউটিউব ডাউন হ্যাশট্যাগে ভরে যায় সোশ্যাল মিডিয়া।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla