সংবিধানে দাওয়াই আছে, মমতা প্রশাসনকে ফের রাষ্ট্রপতি শাসন জারির হুঁশিয়ারি বাবুলের

TV9 বাংলা ডিজিটাল: আগে সওয়াল করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তখন তাঁকে চুপ থাকতে দেখা গিয়েছিল। এবার নিজের রাজ্য বাংলাতেই রাষ্ট্রপতি শাসন (President Rule) জারি করার পক্ষে সুর চড়ালেন বিজেপি সাংসদ তথা মন্ত্রী বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। সঙ্গে মমতা প্রশাসনকে দিলেন কড়া হুঁশিয়ারি। বাবুল বলেন, ‘‌সংবিধানে দাওয়াইয়ের ব্যবস্থা আছে। রাজ্য সরকার যেভাবে বাংলার মানুষের উপর সন্ত্রাস নামিয়ে […]

সংবিধানে দাওয়াই আছে, মমতা প্রশাসনকে ফের রাষ্ট্রপতি শাসন জারির হুঁশিয়ারি বাবুলের
এফআইআর নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের পুলিশকে আক্রমণ বাবুলের
Follow Us:
| Edited By: | Updated on: Nov 21, 2020 | 12:13 PM

TV9 বাংলা ডিজিটাল: আগে সওয়াল করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তখন তাঁকে চুপ থাকতে দেখা গিয়েছিল। এবার নিজের রাজ্য বাংলাতেই রাষ্ট্রপতি শাসন (President Rule) জারি করার পক্ষে সুর চড়ালেন বিজেপি সাংসদ তথা মন্ত্রী বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। সঙ্গে মমতা প্রশাসনকে দিলেন কড়া হুঁশিয়ারি।

বাবুল বলেন, ‘‌সংবিধানে দাওয়াইয়ের ব্যবস্থা আছে। রাজ্য সরকার যেভাবে বাংলার মানুষের উপর সন্ত্রাস নামিয়ে আনছে তাতে কেন্দ্রের পক্ষে অসম্ভব নয় সেই পথে হাঁটা।’‌ তাঁর অভিযোগ, তৃণমূল কংগ্রেস একশোর বেশি বিজেপি কর্মীকে খুন করেছে রাজ্যে। সরাসরি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) হুমকির সুরে তিনি বলেছেন, “রাজ্যে বিজেপি কর্মীরা লাগাতার খুন হচ্ছে। আর দিদি যদি ভেবে থাকেন কেন্দ্রে দুর্বল সরকার বসে আছে তাহলে তিনি সবচেয়ে বড় ভুল করবেন। কারণ সংবিধানে এই সব সরকারকে টাইট দিতে পরিষ্কার করে দাওয়াইয়ের কথা লেখা রয়েছে। আর সে পথে হাঁটা অসম্ভব নয়।”

যদিও উত্তর দিতে দেরি করেনি শাসক শিবিরও। তৃণমূলের সাংসদ সৌগত রায় বলেন, “ওঁর এই রাজনৈতিক বিবৃতির কোনও মূল্য নেই। পশ্চিমবঙ্গে আইন-শৃঙ্খলা এমন জায়গায় পৌঁছায়নি যে রাষ্ট্রপতি শাসন জারি করতে হবে।” এক্ষেত্রে তিনি বিজেপি শাসিত রাজ্যগুলির আইনশৃঙ্খলার বিষয়টি তুলে ধরেন। তৃণমূল সাংসদের প্রশ্ন, “উত্তর প্রদেশে যখন একজন অপরাধী আট জন পুলিশকে গুলি করে মারে, তখন আইনশৃঙ্খলা ভেঙে পড়ে না। ২০ বছরের দলিত তরুণীকে ধর্ষণের পর খুন করা হয়, তখন আইনশৃঙ্খলা ভাঙে না?”

প্রসঙ্গত, গত অক্টোবরেই বাংলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে রাষ্ট্রপতি শাসনের জল্পনা উস্কে দিযেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সংবাদমাধ্যমকে দেওয়া একটি সাক্ষাত্কারে বলেছিলেন, ‘পশ্চিমবঙ্গের আইনশৃঙ্খলা ব্যবস্থা সম্পূর্ণ ভেঙে পড়েছে। বঙ্গ বিজেপির রাষ্ট্রপতি শাসনের দাবি অমূলক নয়।’                     আরও পড়ুন:  অস্ত্রোপচার হয়েছে মুকুল রায়ের, হাসপাতালে দেখতে গেলেন দিলীপ

বছর ঘুলেই পশ্চিমবঙ্গে বিধানসভা ভোট। এবার বাংলার ক্ষমতা দখলই পদ্ম বহিনীর পাখির চোখ। বিজেপি ওঁত পেতে বসে রয়েছে শাসককে খুঁত খুঁজতে। নির্বাচনের আগে ৩৫৬ ধারার হুজুক তুলতে চাইছে বিজেপি, লক্ষ্য কেবল শাসককে চাপে রাখা, এমনটাই মনে করছে বিশেষজ্ঞমহল।