প্রয়াত বাবার শেষ ইচ্ছে পূরণ করাই লক্ষ্য সিরাজের

বাবার ইচ্ছে পূরণ করার জন্য বাবার মৃত্যুর পরও দেশে না ফেরার সিদ্ধান্ত নিয়েছেন ভারতের পেসার মহম্মদ সিরাজ।

প্রয়াত বাবার শেষ ইচ্ছে পূরণ করাই লক্ষ্য সিরাজের
মৃত বাবার শেষ ইচ্ছে পূরণ করাই লক্ষ্য সিরাজের (সৌজন্যে-বিসিসিআই টুইটার)
Follow Us:
| Updated on: Nov 24, 2020 | 12:01 PM

TV9 বাংলা ডিজিটাল : ‘ভারতের (India) হয়ে ভাল খেলে বাবার ইচ্ছে পূরণ কর’ সদ্য পিতৃহারা মহম্মদ সিরাজকে (Mohammed Siraj) এমনই বার্তা দিলেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। বাবাকে শেষবার দেখার জন্য দেশে ফিরেননি, তাঁর ফোকাস এখন দেশের জার্সিতে ভাল পারফর্ম করে বাবার ইচ্ছে পূরণ করা। এক ভিডিও বার্তায় এমনটাই জানিয়েছেন টিম ইন্ডিয়ার এই হায়দরাবাদি পেসার। গোটা ভারতীয় দল এই কঠিন সময়ে সিরাজের পাশে। তরুণ পেসারকে সব থেকে বেশি আগলে রাখছেন অধিনায়ক কোহলি। কারণ তিনি নিজেও যে এমন একটা অবস্থার মধ্যে দিয়ে গিয়েছিলেন আরও তরুণ বয়সে। বাবার মৃত্যুর খবর পেয়েও ২২ গজ ছেড়ে যাননি বিরাট। মাঠে নিজের দায়িত্ব পালন করে তারপর বাবাকে শেষ বারের মত দেখেছিলেন তিনি। মহম্মদ সিরাজ দেশের থেকে অনেক দুরে। তাই শেষ দেখাটাও হলও না। কিন্তু এই কঠিন পরিস্থিতির সঙ্গে পরিচিত তিনি। তাই বড় দাদার মতই ছোট ভাইকে আগলে রাখছেন সুপার ভি।

সিরাজের বাবা মহম্মদ ঘউস সবসময় চাইতেন, তার ছেলে যেন দেশকে গর্বিত করে নিজের পারফরম্যান্স দিয়ে। পেশায় অটোচালক বাবা অক্লান্ত পরিশ্রম করে গেছেন দিনের পর দিন। স্বপ্ন দেখতেন, তার ছেলে দেশের জার্সিতে খেলবে। অনেক কষ্ট করে সেই স্বপ্ন পূরণের পথে এগিয়ে দিয়েছেন ছেলেকে। তাই সিরাজ তার বাবার ইচ্ছে পূরণ করার জন্য বাবার মৃত্যুর পরও দেশে না ফেরার সিদ্ধান্ত নেন।

১৭ ডিসেম্বর থেকে অ্যাডিলেডে দিনরাতের টেস্ট শুরু হবে। বিসিসিআইয়ের (BCCI) তরফ থেকে সিরাজকে তার বাবার মৃত্যুর পর দেশে ফেরার অনুমতি দেওয়া হয়েছিল। কিন্তু, টেস্টে  (India vs Australia Test series) খেলার জন্য তিনি কোহলিদের সঙ্গে অস্ট্রেলিয়াতেই আছেন।

সিরাজের দাদা মহম্মদ ইসমাইল জানান, ভারতীয় দলে সুযোগ পাওয়ার পর সিরাজ তার বাবাকে বলেন, “বাবা, আমি ভারতীয় টেস্ট দলে নির্বাচিত হয়েছি এবং অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ খেলতে যাচ্ছি”। জাতীয় দলে সিরাজের নির্বাচিত হওয়ার খবরে তার পরিবার স্বভাবতই ভীষণ খুশী হয়েছিল। ভারতীয় পেসারের দাদা আরও বলছিলেন, গোটা পরিবারের মধ্যে সিরাজ বাবার সব থেকে আদরের ছিল।

আরও পড়ুন:ডনের দেশে টেস্টে সিরিজে অনিশ্চিত রোহিত-ইশান্ত

ফুসফুসের রোগে দীর্ঘদিন ধরে আক্রান্ত ছিলেন সিরাজের বাবা। সিরাজের দাদা বলেছেন, “বাবার মৃত্যুর পর সিরাজ ফোন করে খুব কান্নাকাটি করছে। আমি ওকে অনেক বুঝিয়েছি। আমাদের যা ক্ষতি হয়েছে, তা পূরণ হওয়ার মত নয়”। সিরাজ বাবার মৃত্যুর পর প্রথমে দেশে ফিরে আসবেন ভাবলেও দাদা বোঝানোর পর তিনি সিদ্ধান্ত পাল্টান।

টিম ইন্ডিয়ার কোচ রবি শাস্ত্রী, অধিনায়ক বিরাট কোহলিসহ পুরো দল সিরাজের এই কঠিন সময়ে তার পাশে দাঁড়িয়েছেন।  বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলিও সিরাজের এই সিদ্ধান্তের প্রশংসা করেছেন।

সিরাজের অস্ট্রেলিয়া সফর যেন সফল হয়, অনেকেই তার জন্য শুভকামনা জানিয়েছেন। টি-২০ ক্রিকেটে ভারতীয় দলের হয়ে ২০১৭ সালে অভিষেক হয় মহম্মদ সিরাজের। টেস্ট ক্রিকেটে তাঁর নির্বাচনের সময় সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএল খেলছিলেন সিরাজ।