ডনের দেশে টেস্ট সিরিজে অনিশ্চিত রোহিত-ইশান্ত

TV9 বাংলা ডিজিটাল : রোহিত শর্মা (Rohit Sharma) এবং ইশান্ত শর্মার (Ishant Sharma) অস্ট্রেলিয়া সফরে (India vs Australia) টেস্ট খেলা নিয়ে অনিশ্চয়তা বাড়ছে। ভারতের হেড কোচ রবি শাস্ত্রী পরিষ্কার জানিয়ে দিয়েছেন, টেস্টে  খেলতে হলে রোহিত ও ইশান্তকে আগামী ৩-৪ দিনের মধ্যে অস্ট্রেলিয়ায় পৌঁছতে হবে। যদি তাঁরা না পৌঁছতে পারেন, তাহলে তাঁদের পক্ষে অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজে […]

ডনের দেশে টেস্ট সিরিজে অনিশ্চিত রোহিত-ইশান্ত
রোহিত ও ইশান্তের অস্ট্রেলিয়া সফর অনিশ্চিত (সৌজন্যে-টুইটার)
Follow Us:
| Updated on: Nov 24, 2020 | 12:02 PM

TV9 বাংলা ডিজিটাল : রোহিত শর্মা (Rohit Sharma) এবং ইশান্ত শর্মার (Ishant Sharma) অস্ট্রেলিয়া সফরে (India vs Australia) টেস্ট খেলা নিয়ে অনিশ্চয়তা বাড়ছে। ভারতের হেড কোচ রবি শাস্ত্রী পরিষ্কার জানিয়ে দিয়েছেন, টেস্টে  খেলতে হলে রোহিত ও ইশান্তকে আগামী ৩-৪ দিনের মধ্যে অস্ট্রেলিয়ায় পৌঁছতে হবে। যদি তাঁরা না পৌঁছতে পারেন, তাহলে তাঁদের পক্ষে অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজে (Australia Test Series) খেলা কঠিন হয়ে যাবে।

বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রোহিত শর্মা এবং ইশান্ত শর্মা রিহ্যাব করছেন।এনসিএতে তাঁদের ফিটনেস প্রমাণের জন্য পরীক্ষাও দিতে হচ্ছে। সূত্রের খবর অনুযায়ী, দুই ক্রিকেটারের চোটের পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য অ্যাকাডেমির শীর্ষ কর্তাদের সঙ্গে বৈঠক করেছেন জাতীয় নির্বাচক এবং টিম-ম্যানেজমেন্ট কর্তৃপক্ষ। সেই বৈঠকে, রোহিতদের যে ফিটনেস রিপোর্ট জমা দেওয়া হয়েছে, তা খুব একটা আশানুরূপ নয় বলে জানা গেছে। এনসিএ রোহিত এবং ইশান্তকে পুরো ফিট হওয়ার জন্য আরও সময় দিতে চায়।

আরও পড়ুন:প্রয়াত বাবার শেষ ইচ্ছে পূরণ করাই লক্ষ্য সিরাজের

ভারতের হেড কোচ রবি শাস্ত্রী জানিয়েছেন, “সাদা বলের ক্রিকেটে রোহিতের খেলার কথা ছিল না। টেস্ট সিরিজেই ওকে খেলানো হবে বলে ঠিক হয়েছিল। কত দিন ওকে বিশ্রামে রাখা যায় সেটা দেখা হচ্ছিল। কারণ, বেশিদিন বিশ্রাম দেওয়াটা তো সম্ভব নয়”। শাস্ত্রীর মতে, “ইশান্তের ব্যাপারটাও ঠিক একইরকম। কারও জানা নেই কত দ্রুত ও অস্ট্রেলিয়ায় আসতে পারবে”। অস্ট্রেলিয়ায় পৌঁছে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন কাটাতে হবে রোহিত ও ইশান্তকে।

Ravi Shastri

রোহিত ও ইশান্ত প্রসঙ্গে ভারতের হেড কোচ রবি শাস্ত্রী (সৌজন্যে-টুইটার)

ইতিমধ্যেই, বিসিসিআই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে রোহিত শর্মার পরিবর্ত হিসেবে শ্রেয়স আইয়ারকে দলে নেওয়ার ভাবনাচিন্তা  করেছে। এই তরুণ ব্যাটসম্যান টেস্ট দলে জায়গা পাবেন কিনা, তা এখনও স্পষ্ট নয়।

১৭ ডিসেম্বর অ্যাডিলেডে শুরু হবে প্রথম দিন-রাতের টেস্ট। তার আগে ২৭ নভেম্বর থেকে সীমিত ওভারের সিরিজ শুরু হবে।