বাংলায় ‘লভ’ এবং ‘জিহাদ’এর সহাবস্থান নেই, মন খুলে ভালবাসুন, বললেন নুসরত

সাংবাদিকদের সামনেই খোলাখুলি বললেন মনের কথা। বললেন, "দেশের অন্য প্রান্ত হয়তো এই শব্দের অস্বিত্ব থাকতে পারে। কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজ্যে জাতি, ধর্ম, লিঙ্গের ভেদ নেই।" এই বাংলায় 'লভ' ও 'জিহাদ' কখনই পাশাপাশি বসবে না, বলেন নুসরত।

বাংলায় 'লভ' এবং 'জিহাদ'এর সহাবস্থান নেই, মন খুলে ভালবাসুন, বললেন নুসরত
বাংলায় 'লভ' এবং 'জিহাদ'এর সহাবস্থান নেই, মন খুলে ভালবাসুন, বললেন নুসরত
Follow Us:
| Updated on: Nov 27, 2020 | 7:49 AM

TV9 বাংলা ডিজিটাল: ‘লভ’ ও ‘জিহাদ’ এই শব্দ দুটি কখনই পাশাপাশি বসতে পারে না। এই দুটিই বিপরীতার্থক শব্দ। এই দুটি শব্দকে পাশাপাশি বসিয়ে ভুল করেন অনেকে। কথাগুলি সাংসদ-তারকা নুসরত জাহানের (MP Nusrat Jahan on Love Jihad)। কিন্তু হঠাত্ সাংবাদিক সম্মেলনে একথা কেন বললেন নুসরত?

সাংসদ নুসরতকে তাঁর ব্যক্তিগত জীবন নিয়ে একাধিকবার ট্রোলড হতে হয়েছে। মুসলিম হয়ে নিখিল জৈনকে বিয়ে করেছেন তিনি । বিয়ের পর শাড়ি, সিঁথি ভর্তি সিঁদুর, চূড়া পরে সংসদে শপথ নিয়েছেন। কার্যত সেদিন থেকেই তিনি ট্রোলডের শিকার। এ সব বিষয়ে বিশেষ পাত্তাও দেননি তিনি।

চলতি বছরে আরও একটি বিষয় নাড়িয়ে দিয়েছে নুসরতকে। সোমবার সাংবাদিক সম্মেলনে ফাঁস করলেন মনের ক্লেশ (MP Nusrat Jahan on Love Jihad)। । একটি গয়না প্রস্তুতকারক সংস্থার বিজ্ঞাপন ঘিরে বিতর্ক তৈরি হয়েছিল। একটি আপাত সোজা বিজ্ঞাপন, যেখানে দেখানো হয়েছে, একটি মুসলিম পরিবার তাঁদের হিন্দু পুত্রবধূর স্বাদের অনুষ্ঠানের আয়োজন করেছে, পুত্রবধূ তাঁর শাশুড়িকে বলছেন, এইরকম রীতি তো তাঁদের রেওয়াজে নেই আর শাশুড়ির উত্তর, এটা তাঁরা তাঁদের মেয়ের জন্য করেছেন, একমাত্র তাঁর খুশির কথা ভেবেই!

কিন্তু এই বিজ্ঞাপন এক শ্রেণির মানুষের কটাক্ষের শিকার হয়েছে। তাঁদেরই একটি অংশ সওয়াল করেছিলেন, “এই ধরনের বিজ্ঞাপনের জন্য মডেল নেওয়ার প্রয়োজনই ছিল না। রোল মডেল নিখিল-নুসরতই তো রয়েইছেন।” সেই সময়ও মুখ খোলেননি নুসরত।

আরও পড়ুন: “আমরা হিন্দু-মুসলিম দেখি না”, হাইকোর্টে ধোপে টিকল না ‘লভ জেহাদ’ মামলা

এদিন সাংবাদিকদের সামনেই খোলাখুলি বললেন মনের কথা। বললেন, “দেশের অন্য প্রান্ত হয়তো এই শব্দের অস্বিত্ব থাকতে পারে। কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজ্যে জাতি, ধর্ম, লিঙ্গের ভেদ নেই।” এই বাংলায় ‘লভ’ ও ‘জিহাদ’ কখনই পাশাপাশি বসবে না, বলেন নুসরত। (MP Nusrat Jahan on Love Jihad)। তাঁর কথায়, “ভাল দেশ গড়তে হলে ভালবাসা জরুরি। লভ শব্দের পর জিহাদকে বসিয়ে সেই ভালবাসা নষ্ট করা যায় না। দেশবাসী, রাজ্যবাসী একে অপরকে মন খুলে ভালবাসুন।”