স্ট্র্যান্ড রোড অগ্নিকাণ্ড: শোক প্রকাশ মোদীর, নিহতদের পরিবারকে ২ লক্ষ টাকা আর্থিক সহায়তা

Strand Road Fire: কী ভাবে এই আগুন(Fire) লাগল তা জানতে রেলের তরফে উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

স্ট্র্যান্ড রোড অগ্নিকাণ্ড: শোক প্রকাশ মোদীর, নিহতদের পরিবারকে ২ লক্ষ টাকা আর্থিক সহায়তা
এই বহুতলেই আগুন লাগে সোমবার।
Follow Us:
| Updated on: Mar 09, 2021 | 3:47 PM

কলকাতা: স্ট্র্যান্ড রোড অগ্নিকাণ্ডে (Strand Road Fire) টুইটারে শোক প্রকাশ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi)। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানানোর পাশাপাশি আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন প্রধানমন্ত্রী। তাঁর দফতর থেকে মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা ও আহতদের ৫০ হাজার টাকা করে সাহায্যের ঘোষণা করা হয়েছে। ইতিমধ্যেই ন’টি মৃতদেহের মধ্যে ছ’টি দেহ পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে। বাকি দু’জনের পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তবে এখনও শনাক্ত করা যায়নি একটি দেহ।

আরও পড়ুন: অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ৯, স্বজনহারাদের পাশে রাজ্য, উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ রেলের

সোমবার সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ আগুন লাগে বড়বাজারের ১৪ নম্বর স্ট্র্যান্ড রোডের একটি বহুতলে। ১৩ তলায় রেলের অফিস ছিল। সেখানেই আগুন লাগে। এরপরই আগুনের লেলিহান শিখা ছড়াতে শুরু করে। আগুন নেভাতে গিয়ে ঝলসে মৃত্য়ু হয় ৯ জনের। এরমধ্যে ৪ জন দমকল কর্মী, একজন এএসআই, দু’জন রেল কর্মী, একজন আরপিএফ রয়েছে। একজনের পরিচয় এখনও জানা যায়নি।

এই ঘটনায় শোকপ্রকাশ করে সোমবার রাতেই টুইট করেন রেলমন্ত্রী পীযূশ গোয়েল। উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দেন তিনি। মঙ্গলবার সকালেই রেলের কর্মীরা তদন্তে যাচ্ছেন। যত দ্রুত সম্ভব সেই রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। একইসঙ্গে রেলের তরফে জানানো হয়েছে, রাজ্যকে সবরকম সহযোগিতা করা হচ্ছে।