SBI Recruitment: ১০,০০০ কর্মী নিয়োগ করছে SBI, বিশেষ পরিষেবা দিতে প্রচুর বিনিয়োগ

Oct 07, 2024 | 5:47 PM

SBI Recruitment: ২০২৪ সালের মার্চ মাস পর্যন্ত, ব্যাঙ্কের মোট কর্মীর সংখ্যা ছিল ২,৩২,২৯৬। গত অর্থবছরের শেষে ব্যাঙ্কে কর্মরত ছিলেন ১ লক্ষ ১০ হাজার ১১৬ জন। সিএস শেট্টি আরও জানিয়েছেন, এই নিয়োগের একটি ধারাবাহিক প্রক্রিয়া চলছে।

SBI Recruitment: ১০,০০০ কর্মী নিয়োগ করছে SBI, বিশেষ পরিষেবা দিতে প্রচুর বিনিয়োগ
স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া
Image Credit source: Getty Image

Follow Us

নয়া দিল্লি: নতুন করে বড় নিয়োগের পরিকল্পনা করেছে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (SBI)। দেশের সবথেকে বড় এই রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কে কর্মী সংখ্য়াও অনেক। তবে সময়ের সঙ্গে তাল মিলিয়ে পরিষেবা মানুষের কাছে আরও সহজ করে তুলতে আরও বেশি বিনিয়োগ করছে এসবিআই। তার জন্য ১০,০০০ নতুন কর্মী নিয়োগ করা হচ্ছে। প্রযুক্তিগত ক্ষমতা বাড়াতেই মূলত এই নতুন নিয়োগ করা হবে।

এসবিআই চেয়ারম্যান সিএস শেট্টি জানিয়েছেন, সম্প্রতি প্রায় ১,৫০০ জনকে এন্ট্রি লেভেলে এবং উচ্চস্তরে নিয়োগ করা হয়েছে। ডেটা সায়েন্টিস্ট, ডেটা আর্কিটেক্ট, নেটওয়ার্ক অপারেটরদের মতো পদে নিয়োগ করা হয়েছে। তিনি জানিয়েছেন, চলতি বছরে ৮ থেকে ১০ হাজার জনকে নিয়োগের প্রয়োজন হবে।

২০২৪ সালের মার্চ মাস পর্যন্ত, ব্যাঙ্কের মোট কর্মীর সংখ্যা ছিল ২,৩২,২৯৬। গত অর্থবছরের শেষে ব্যাঙ্কে কর্মরত ছিলেন ১ লক্ষ ১০ হাজার ১১৬ জন। সিএস শেট্টি আরও জানিয়েছেন, এই নিয়োগের একটি ধারাবাহিক প্রক্রিয়া চলছে। ব্যাঙ্কের গ্রাহকদের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে পুরনো কর্মীদেরও পুনরায় প্রশিক্ষণ দেওয়া হবে।

ব্যাঙ্কের ওই কর্তা জানিয়েছেন, চলতি আর্থিক বছরে সারা দেশে ৬০০টি শাখা খোলার পরিকল্পনা করছে এসবিআই। ২০২৪ সালের মার্চ পর্যন্ত সারা দেশে স্টেট ব্যাঙ্কের শাখার সংখ্যা ২২,৫৪২টি।

Next Article