আইএসএফের সঙ্গে জোট গান্ধী-নেহরুর আদর্শের পরিপন্থী: আনন্দ শর্মা

ব্রিগেডের মঞ্চে অধীর চৌধুরীর (Adhir Ranjan Chowdhury) উপস্থিতিও ভালো চোখে দেখছেন না আনন্দ শর্মা (Ananda Sharma)। তিনি লিখেছেন, অধীরের উপস্থিতি লজ্জাজনক বলে মন্তব্য করেছেন তিনি।

আইএসএফের সঙ্গে জোট গান্ধী-নেহরুর আদর্শের পরিপন্থী: আনন্দ শর্মা
জোটের জটিলতা বাড়ল আরও
Follow Us:
| Edited By: | Updated on: Mar 01, 2021 | 8:02 PM

নয়া দিল্লি: রাজ্যে নির্বাচন ঘোষণা হলেও জোট নিয়ে জটিলতা রয়ে গিয়েছে এখনও। কংগ্রেসের সঙ্গে আসন সমঝোতা নিয়ে সমস্যা চলছেই আর তার মধ্যে আদর্শের ফারাকের কথা মনে করিয়ে দিলেন কংগ্রেসের রাজ্যসভার সাংসদ আনন্দ শর্মা (Ananda Sharma)। সোমবার এই বার্তা দিয়ে টুইট করলেন তিনি।

এ দিনই জটিলতা কাটাতে বিধান ভবনে বৈঠকে বসেছিল বাম-কংগ্রেস। আর সেই বৈঠক শেষ হওয়ার কিছুক্ষণের মধ্যেই এই টুইট করলেন আনন্দ শর্মা। ইতিমধ্যেই আব্বাস সিদ্দিকির ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টের সঙ্গে জোট নিয়ে অধীর চৌধুরীর মতবিরোধের বিষয়টি সামনে আসছে। ব্রিগেডে সেই বিরোধ আরও বেশি করে প্রকাশ্যে এসেছে। তবে, এবার স্পষ্ট হল যে এই সমীকরণ কেন্দ্রীয় নেতৃত্বের না পসন্দ।

টুইটারে আনন্দ শর্মা লিখেছেন, আইএসএফের মতো দলের সঙ্গে জোট কংগ্রেসের আদর্শের পরিপন্থী। গান্ধী-নেহরুর আদর্শের সঙ্গেও এই ধরণের জোটের বিরোধ রয়েছে বলে মন্তব্য করেছেন তিনি। এই ইস্যুতে কংগ্রেসের ওয়ার্কিং কমিটির অনুমোদন লাগবে বলে উল্লেখ করেছেন বর্ষীয়ান এই কংগ্রেস নেতা।

একদিকে যখন কংগ্রেস বিজেপির বিরুদ্ধে সাম্প্রদায়িকতার অভিযোগ তুলে থাকে, তার মধ্যে এই ধরনের জোট ভালো চোখে দেখছেন না তিনি। দ্বিতীয় টুইটে তিনি লিখেছেন, কোনও ধর্ম বা রঙ না দেখেই সব ধরনের সাম্প্রদায়িকতার বিরোধিতা করা উচিৎ। ব্রিগেডের মঞ্চে অধীর চৌধুরীর উপস্থিতিও ভালো চোখে দেখছেন না তিনি। তিনি লিখেছেন, পশ্চিমবঙ্গের কংগ্রেস সভাপতির উপস্থিতি লজ্জাজনক। ওনাকে এর ব্যাখ্যা দিতে হবে।

আরও পড়ুন: আনিসুর রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহার রাজ্য সরকারের, এবার তৃণমূলে?

এই টুইটের পর প্রতিক্রিয়া দিতে গিয়ে অধীর চৌধুরী বলেন, এ রাজ্যে স্বৈরতান্ত্রিক সরকার চলছে। সে ব্যাপারে তিনি কিছু বলছেন না। কিছুটা ক্ষোভ প্রকাশ করেই অধীর বলেন, উনি বাংলার আসল পরিস্থিতিটা জানেন না। কাউকে খুশি করার জন্য উনি এমন কথা বলেছেন বলেও মন্তব্য করেন অধীর।