Maoist: নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াই, নিহত ৭ মাওবাদী

Maoist: এ মাসের শুরুতেই ২৯ জন মাওবাদীকে নিকেষ করে নিরাপত্তারক্ষীরা। শঙ্কর রাও নামে এক সিনিয়র নেতাও ছিলেন তালিকায়। কাঁকেরে গুলির লড়াইয়ে সস্ত্রীক নিহত হন তিনি। তাঁদের ধরে দিতে পারলে আর্থিক পুরস্কার দেওয়ার কথাও ঘোষণা করা হয়েছিল। ৫ এপ্রিলও এই ছত্তীসগঢ়ের দান্তেওয়াড়ায় এক মাওবাদী নিহত হন। ভোটের আবহে ফের গুলির লড়াই।

Maoist: নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াই, নিহত ৭ মাওবাদী
প্রতীকী চিত্র।
Follow Us:
| Updated on: Apr 30, 2024 | 1:43 PM

ছত্তীসগঢ়: নিরাপত্তরক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ে নিহত হলেন কমপক্ষে সাতজন মাওবাদী নেতা। তালিকায় দু’জন মহিলাও আছেন। মঙ্গলবার ছত্তীসগঢ়ের বস্তারের নারায়ণপুর জেলায় এই ঘটনা ঘটেছে। এদিনের অভিযানে বিপুল সংখ্যক অস্ত্র উদ্ধার হয়েছে। একটি একে ৪৭-ও উদ্ধার হয়েছে ঘটনাস্থল থেকে।

এদিন সকাল ৬টা থেকে ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ডের জয়েন্ট সিকিউরিটি টিম ও মাওবাদীদের মধ্যে গুলির লড়াই শুরু হয়। নারায়ণপুরের আবুজমার ও কাঁকের সীমানা এলাকায় জঙ্গলে মাওবাদীদের আস্তানার খবর পায় নিরাপত্তারক্ষীরা। সেইমতোই চলে অভিযান।

এ মাসের শুরুতেই ২৯ জন মাওবাদীকে নিকেষ করে নিরাপত্তারক্ষীরা। শঙ্কর রাও নামে এক সিনিয়র নেতাও ছিলেন তালিকায়। কাঁকেরে গুলির লড়াইয়ে সস্ত্রীক নিহত হন তিনি। তাঁদের ধরে দিতে পারলে আর্থিক পুরস্কার দেওয়ার কথাও ঘোষণা করা হয়েছিল। ৫ এপ্রিলও এই ছত্তীসগঢ়ের দান্তেওয়াড়ায় এক মাওবাদী নিহত হন। ভোটের আবহে ফের গুলির লড়াই।

পুলিশ জানিয়েছে, গোটা এলাকায় এখনও তল্লাশি অভিযান চলছে। থেমে থেমে চলছে গুলির লড়াই। আইজি বস্তার পি সুন্দররাজ জানান, উচ্চ ক্ষমতাসম্পন্ন অস্ত্র উদ্ধার হয়েছে। একে৪৭-এর পাশাপাশি গুলি, বারুদও উদ্ধার করা হয়েছে।