Today Weather Update: জেলায় জেলায় ঝড় বৃষ্টির পূর্বাভাস, আজ থেকেই কি হাওয়া বদল?

Weather Update: মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান ও বীরভূমে বৃষ্টি হবে। এই ৬ জেলায় বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির সতর্কতা। কলকাতা-সহ সব জেলাতেই বজ্রবিদ্যুৎয়ের সঙ্গে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার বৃষ্টি সামান্য কমলেও মঙ্গলবার আবারও বাড়বে বৃষ্টি। দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস। কলকাতাতেও বৃষ্টি হবে।

Today Weather Update: জেলায় জেলায় ঝড় বৃষ্টির পূর্বাভাস, আজ থেকেই কি হাওয়া বদল?
হাওয়া ঘুরছে। Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Mar 15, 2024 | 10:56 AM

কমলেশ চৌধুরী

কলকাতা: ফের ঝড় বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে। ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটার বেগে দমকা বাতাস বইতে পারে। বজ্রপাত নিয়ে বিশেষ সতর্কতা জারি হয়েছে দক্ষিণবঙ্গে। কলকাতাতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। শুক্রবার উপকূল ও পশ্চিমের কিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাপমাত্রা বাড়ছে। সঙ্গে জলীয় বাষ্পের কারণে বাড়ছে অস্বস্তিও।

শুক্রবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস ছিল। বৃহস্পতিবারের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.১ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৬০ থেকে ৯১ শতাংশ। শনিবার বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই। বেশ কয়েকটি জেলায় শিলাবৃষ্টিরও পূর্বাভাস রয়েছে। ৩০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান ও বীরভূমে বৃষ্টি হবে। এই ৬ জেলায় বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির সতর্কতা। কলকাতা-সহ সব জেলাতেই বজ্রবিদ্যুৎয়ের সঙ্গে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার বৃষ্টি সামান্য কমলেও মঙ্গলবার আবারও বাড়বে বৃষ্টি। দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস। কলকাতাতেও বৃষ্টি হবে।