১০০ মিলিয়ন স্পেশ্যাল এবং লিমিটেড এডিশনে লঞ্চ হল হিরোর নতুন বাইক Xtreme 160R

রঙ এবং গ্রাফিক্স ডিজাইন ছাড়া রেগুলার বাইকের সঙ্গে এই স্পেশ্যাল এবং লিমিটেড এডিশনের বাইকের বিশেষ কোনও ফারাক নেই।

১০০ মিলিয়ন স্পেশ্যাল এবং লিমিটেড এডিশনে লঞ্চ হল হিরোর নতুন বাইক Xtreme 160R
১০০ মিলিয়ন এডিশনের এই বাইক স্পেশ্যাল এবং লিমিটেড এডিশনের হলেও আলাদা করে ড্রাম বা ডিস্ক ভ্যারিয়েন্ট নেই।
Follow Us:
| Updated on: Mar 12, 2021 | 10:42 PM

চলতি বছর জানুয়ারি মাসেই Xtreme 160R মডেল লঞ্চের কথা ঘোষণা করেছিল হিরো মোটরস। এর প্রায় ৪০ দিন পর শুক্রবার হিরো মোটো কর্প তাদের এই নতুন মডেলের ফিচার, দাম এবং লুক প্রকাশ্যে আনল। ১০০ মিলিয়ন এডিশন (লিমিটেড এডিশন)- এর এই বাইকে রয়েছে অত্যাধুনিক সব ফিচার। ডিজাইনেও রয়েছে চমক।

একনজরে দেখে নেওয়া যাক Xtreme 160R বাইকের পাঁচ স্পেশ্যাল ফিচার-

১। স্ট্যান্ডার্ড মডেলের তুলনায় এই বাইকের দাম কিছুটা বেশি। হিরোর নতুন স্পেশ্যাল এডিশনের Xtreme 160R- এই বাইকের দাম ১,০৮,৭৫০ (এক্স শোরুম দিল্লি) টাকা। অন্যদিকে রেগুলার ভার্সানের এই ধরণের বাইকের ড্রাম ভ্যারিয়েন্টের দাম শুরু হয় ১,০৩,৯০০ (এক্স শোরুম দিল্লি) টাকা থেকে। আর ডিস্ক ভ্যারিয়েন্টের দাম ১,০৬,৯৫০ (এক্স শরুম দিল্লি) টাকা।

২। Xtreme 160R- মডেল লঞ্চ হয়েছে সিঙ্গল ভ্যারিয়েন্টে। ১০০ মিলিয়ন এডিশনের এই বাইক স্পেশ্যাল এবং লিমিটেড এডিশনের হলেও আলাদা করে ড্রাম বা ডিস্ক ভ্যারিয়েন্ট নেই। তবে দুই চাকাতেই রয়েছে sports disc brakes।

আরও পড়ুন- লঞ্চ হল হিরো- র স্পেলন্ডার প্লাস এবং প্যাশন প্রো- র ১০০ মিলিয়ন এডিশন, দু’টি বাইকের দাম কত?

৩। নতুন পেন্ট অর্থাৎ রঙ এবং গ্রাফিক্স রয়েছে বাইকের বাইরের স্টাইল এবং ডিজাইনে। সাদা এবং লাল রঙের ডুয়াল টন পেন্ট ফিনিশ দেখা যাবে এই বাইকের ক্ষেত্রে। হেডলাইট মাস্ক, ফুয়েল ট্যাঙ্ক এবং রেয়ার প্যানেলের ক্ষেত্রে এই রঙ দেখা যাবে।

৪। রঙ এবং গ্রাফিক্স ডিজাইন ছাড়া রেগুলার বাইকের সঙ্গে এই স্পেশ্যাল এবং লিমিটেড এডিশনের বাইকের বিশেষ কোনও ফারাক নেই। Xtreme 160R- মডেলে থাকছে ১৬৩ সিসি সিঙ্গল সিলিন্ডার ইঞ্জিন। এই ইঞ্জিন ১৫ বিএইচিপি অফ পাওয়ার এবং ১৪এনএম অফ পিক টর্ক ডেভেলপ করতে পারে। সেই সঙ্গে রয়েছে ফাইভ-স্পিড ইউনিটের ট্রান্সমিশন অপশন।

৫। স্পেশ্যাল এবং লিমিটেড এডিশনের আওতায় Xtreme 160R- এই মডেল লঞ্চ করেছে হিরো। মূলত চলতি বছর জানুয়ারিতেই ১০০ মিলিয়ন সেল মাইলস্টোন পেরিয়েছে দিল্লির এই দু’চাকার যান নির্মাণ সংস্থা। তাই সেলিব্রেশনের জন্যই লঞ্চ করা হয়েছে এই স্পেশ্যাল এবং লিমিটেড এডিশন। জানা গিয়েছে, যে বাইকের নির্মাণের পর সেল মাইলস্টোন পেরনো সম্ভব হয়েছে সেটি Xtreme 160R- এই মডেল। হরিদ্বারের ম্যানুফ্যাকচারিং প্ল্যান্টে তৈরি হয়েছিল ওই মডেলটি।