Ayodhya Flight News: কবে থেকে শুরু কলকাতা থেকে অযোধ্যা যাওয়ার বিমান পরিষেবা?

২২ জানুয়ারি রাম মন্দিরের উদ্বোধনের জন্য অযোধ্যায় সাজসাজ রব। সারা ভারত থেকে তীর্থযাত্রী ও ভক্তরা অযোধ্যা যাবার তোড়জোড় করছেন। জেনে নিন কলকাতা থেকে কোন বিমানে অযোধ্যা যাবেন।

Ayodhya Flight News: কবে থেকে শুরু কলকাতা থেকে অযোধ্যা যাওয়ার বিমান পরিষেবা?
| Updated on: Jan 16, 2024 | 1:57 PM

২২ জানুয়ারি রাম মন্দিরের উদ্বোধনের জন্য অযোধ্যায় সাজসাজ রব। সারা ভারত থেকে তীর্থযাত্রী ও ভক্তরা অযোধ্যা যাবার তোড়জোড় করছেন। আধ্যাত্মিক পর্যটনের কেন্দ্র হয়ে উঠতে চলেছে অযোধ্যা। ইতিমধ্যে মহর্ষি বাল্মিকি আন্তর্জাতিক বিমানবন্দর অযোধ্যাধাম তৈরি হয়ে উঠেছে। ১৩ ডিসেম্বর অযোধ্যা এবং দিল্লির মধ্যে ইন্ডিগোর সফল উড়ান পরিষেবা চালু হয়েছে। এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস দিল্লি এবং অযোধ্যার মধ্যে ফ্লাইট চালু করেছে, ৩০ ডিসেম্বর থেকে। এবার কলকাতা নেতাজি সুভাষচন্দ্র বোস আন্তর্জাতিক বিমান বন্দর থেকে অযোধ্যা বিমান পরিষেবা চালুর খবর এল।

কলকাতা থেকে অযোধ্যা যাওয়ার বিমান। ইন্ডিগোর বিমান যুক্ত করবে অযোধ্যা ও কলকাতাকে। এই বিমান পরিষেবা চালু হবে ১৭ জানুয়ারি থেকে। ইন্ডিগোর প্রথম বিমান অযোধ্যা থেকে ছাড়বে সকাল ১১ঃ০৫ টায়। কলকাতায় পৌঁছাবে ১২ঃ৫০ টায়। ফিরতি যাত্রায় ইন্ডিগোর বিমান কলকাতা থেকে যাত্রা শুরু করবে দুপুর ১টা ২৫ মিনিটে। অযোধ্যায় পৌঁছাবে বিকেল ৩টা ১০ মিনিটে।

দেশের অন্য কোন শহর থেকে কখন বিমান নামবে ও উড়বে মহর্ষি বাল্মিকি আন্তর্জাতিক বিমানবন্দর অযোধ্যাধাম বিমান বন্দরে? দেখে নিন। অযোধ্যা মুম্বই প্রথম সরাসরি বিমান পরিষেবা শুরু ১৫ জানুয়ারি বেলা ১২ঃ৩০ এ। ইন্ডিগোর এই বিমান বেলা ১২ঃ৩০ এ মুম্বই থেকে রওনা হয়ে অযোধ্যায় নামবে দুপুর ২ঃ ৪৫ এ। ফিরতি যাত্রা অযোধ্যা থেকে ৩ঃ১৫ টায়, বিমানটি মুম্বাইয়ে ফিরে আসবে ৫ঃ৪০ এ।

অযোধ্যার সঙ্গে কলকাতা ও বেঙ্গালুরু শহরকে যুক্তকারি বিমান পরিষেবা চালু হচ্ছে ১৭ জানুয়ারি। ইন্ডিগোর অযোধ্যা বেঙ্গালুরু কলকাতা বিমান পরিষেবা। বেঙ্গালুরু থেকে অযোধ্যা যাবার বিমানের প্রথম উড়ান ১৭ জানুয়ারী। সকাল ৮ঃ০৫ এ বেঙ্গালুরু ছেড়ে অযোধ্যায় পৌঁছাবে ১০ঃ৩৫ টায়।ফিরতি যাত্রায় বিকেল ৩ঃ৪০ এ অযোধ্যা থেকে রওনা হয়ে বেঙ্গালুরু অবতরণ করবে সন্ধ্যা ৬ঃ ১০ মিনিটে।

এর আগে ১৩ ডিসেম্বর, ২০২৩ ইন্ডিগো এয়ারলাইন্স অযোধ্যা এবং দিল্লির মধ্যে বিমান পরিষেবা শুরু করে। এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস অযোধ্যা এবং দিল্লির মধ্যে বিমান পরিষেবা শুরু করে ৩০ ডিসেম্বর ২০২৩। মহর্ষি বাল্মীকি আন্তর্জাতিক বিমানবন্দর অযোধ্যাধাম, মন্দির শহর অযোধ্যার গুরুত্বপূর্ণ প্রবেশদ্বার। এই বিমানবন্দরটির নির্মাণের প্রাথমিক পর্যায়ের আনুমানিক খরচ হয়েছে প্রায় ১,৪৫০ কোটি টাকা।

 

Follow Us: