Reserve Bank of India : সর্বোচ্চ ৫০,০০০ তোলা যাবে ব্যাঙ্ক থেকে

Reserve Bank of India: বেঙ্গালুরুতে এই ব্যাঙ্কের ১৩টি শাখা আছে। গ্রাহক ছাড়া ব্যাঙ্ক কর্মীরাও ৫০ হাজারের বেশি তুলতে পারবেন না। মে ২০২৩এ বেশ কিছু বেনিয়ম করে এই ব্যাঙ্ক।

Reserve Bank of India : সর্বোচ্চ ৫০,০০০ তোলা যাবে ব্যাঙ্ক থেকে
| Edited By: | Updated on: Aug 12, 2023 | 6:21 PM

আগামী ৬ মাস আরবিআই জারি করল বেশ কিছু নতুন নিয়ম। দেওয়া যাবে না নতুন ব্যাঙ্ক ঋণ। তোলা যাবে না ৫০ হাজারের বেশি টাকা। একটি নির্দিষ্ট ব্যাঙ্কের অবস্থা ভেবে এই সিদ্ধান্ত নিয়েছে রিজার্ভ ব্যাঙ্ক। বেঙ্গালুরুর ন্যাশানাল কো অপারেটিভ ব্যাঙ্কের ক্ষেত্রে জারি হয়েছে এসব নিয়ম।

বেঙ্গালুরুতে এই ব্যাঙ্কের ১৩টি শাখা আছে। গ্রাহক ছাড়া ব্যাঙ্ক কর্মীরাও ৫০ হাজারের বেশি তুলতে পারবেন না। মে ২০২৩এ বেশ কিছু বেনিয়ম করে এই ব্যাঙ্ক। তার পরিপ্রেক্ষিতেই আরবিআইয়ের এই শাস্তিমূলক সিদ্ধান্ত। এই ব্যাঙ্কে নতুন কোনও সেভিংস অ্যাকাউন্ট খুলতে পারবে না। ঋণ খেলাপিদের ঋণ মুকুব করতে পারবে না।

নতুন ঋণ বা অ্যাডভান্স দিতে পারবে না। রিজার্ভ ব্যাঙ্ক স্পষ্ট করে দিয়েছে এই নোটিস ব্যাঙ্ক বন্ধের নোটিস নয়। ব্যাঙ্কিং রেগুলেশান অ্যাক্ট ১৯৪৯ এর ৩৫ এ ও ৫৬ ধারায় এই শাস্তিমূলক পদক্ষেপ আরবিআইয়ের। কোনও ব্যাঙ্ক অন্যায্যভাবে ব্যবসা করলে পদক্ষেপ নেয় আরবিআই। ব্যাঙ্ক গ্রাহক প্রতারণা করলেও রিজার্ভ ব্যাঙ্ক কড়া ব্যবস্থা নেয়।

Follow Us: