Uttarakhand Bus Accident: উত্তর কাশীতে দুর্ঘটনার কবলে পুণ্যার্থী বোঝাই বাস, মৃত অন্তত ২৭

চারধাম যাত্রার জন্য তীর্থযাত্রীদের নিয়ে উত্তরকাশী থেকে দুটি বাস রওনা হয়েছিল। বাসে মোট ৪০ জন তীর্থযাত্রী ছিলেন। এর মধ্যেই একটি বাস এদিন খাদে পড়ে যায়।

Uttarakhand Bus Accident: উত্তর কাশীতে দুর্ঘটনার কবলে পুণ্যার্থী বোঝাই বাস, মৃত অন্তত ২৭
| Updated on: Jun 07, 2022 | 12:27 PM

দেহরাদূন: যমুনোত্রী যাওয়ার পথে উত্তর কাশীর ডামটার কাছে জাতীয় সড়কে বিরাট দুর্ঘটনার কবলে তীর্থযাত্রী বোঝাই একটি বাস। বাসটি মধ্য প্রদেশ থেকে চারধামের উদ্দ্যেশে যাত্রা করেছিল বলে জানিয়েছে উত্তরাখণ্ড সরকার। যমুনোত্রী যাওয়ার পথে ৫ জুন রবিবার ৪০ জন পুণ্যার্থী নিয়ে বাসটি খাদে উল্টে যায়। রাতেই স্থানীয় প্রশাসন ও বিপর্যয় মোকাবিলা দল উদ্ধার কাজে নামে।


এদিন রাত পর্যন্ত যাত্রীদের মধ্যে অন্তত ২২ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছিল। গুরুতর আহত অবস্থায় আরও ৪ জনকে উদ্ধার করা হয়েছিল। চিকিৎসার জন্য তাঁদের দ্রুত নিকটবর্তী এক হাসপাতালে পাঠানো হয়। শেষ পাওয়া খবর অনুযায়ী, মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭। বাকিদের খোঁজ চালাচ্ছে কেন্দ্রীয় বিপর্যয় মোকাবিলা দল।


উত্তরাখণ্ডের ডিজিপি অশোক কুমার জানিয়েছেন, “চারধাম যাত্রার জন্য তীর্থযাত্রীদের নিয়ে উত্তরকাশী থেকে দুটি বাস রওনা হয়েছিল। বাসে মোট ৪০ জন তীর্থযাত্রী ছিলেন। এর মধ্যেই একটি বাস এদিন খাদে পড়ে যায়। তাদের প্রথম গন্তব্য ছিল যমুনোত্রী ধাম। বাসটি যমুনোত্রীর দিকে যাওয়ার পথেই দুর্ঘটনায় পড়ে।”


এদিন রাতেই দেহরাদূনের হাসপাতালে পৌঁছান উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি। আহতদের যথাযথ শুশ্রষা করার নির্দেশ দেন তিনি। পাশাপাশি জেলা প্রশাসন ও রাজ্য বিপর্যয় মোকাবিলা দলকে দ্রুত উদ্ধার কাজ চালানোর নির্দেশও দেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী। এছাড়াও রাতেই দেহরাদূনে পৌঁছান মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান, মন্ত্রী বিজেন্দ্র প্রতাপ সিং এবং ডিজিপি সুধীর সাক্সেনা।


অপরদিকে, এই দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দুর্ঘটনায় যাঁরা প্রাণ হারিয়েছেন, তাঁদের প্রত্যেকের পরিবারকে ২ লক্ষ টাকা করে এবং আহতদের ৫০,০০০ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছে প্রধানমন্ত্রীর কার্যালয়। দুর্ঘটনার পরেই প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে টুইট করে বলা হয়েছে, ‘রাজ্য সরকারের তত্ত্বাবধানে স্থানীয় প্রশাসন ঘটনাস্থলে সম্ভাব্য সমস্ত রকম সাহায্য করছে।’ ঘটনায় শোক প্রকাশ করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও।

Follow Us: