Loan In WhatsaApp : ৩০ সেকেন্ডে ঋণ পাবেন হোয়াটসঅ্য়াপ ব্যবহারকারীরা, লাগবে না কোনও নথিপত্র, কীভাবে করবেন আবেদন?

Loan In WhatsaApp : ঋণ পাওয়া এখন আরও সহজ হয়ে গেল। হোয়াটসঅ্যাপ থাকলেই ৩০ সেকেন্ডে ঋণ দিচ্ছে CASHe।

Loan In WhatsaApp : ৩০ সেকেন্ডে ঋণ পাবেন  হোয়াটসঅ্য়াপ ব্যবহারকারীরা, লাগবে না কোনও নথিপত্র, কীভাবে করবেন আবেদন?
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jun 16, 2022 | 7:43 PM

গাড়ি-বাড়ি কেনা বা বিভিন্ন ব্যবসায়িক কারণে বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের থেকে ঋণ নেওয়ার দরকার পরে অনেক সময়ই। কিন্তু কোনও ঋণ নেওয়া দীর্ঘ প্রক্রিয়া থেকে শুরু করে বিভিন্ন নথিপত্রের জটিলতার কারণে ঋণগ্রহীতাদের নানান অসুবিধার সম্মুখীন হতে হয়। ঋণের জন্য আবেদন করার পরও তা অনুমোদিত হল কিনা তা জানার জন্য অনেকটা সময় ব্যয় করতে হয়। কিন্তু এবার ঋণের আবেদন থেকে শুরু করে তার নিশ্চয়তা সহজতর হতে পারে। হোয়াটসঅ্যাপ ব্যবহার করে ৩০ সেকেন্ডেই মিলতে পারে ঋণ। আর্থিক প্রতিষ্ঠান CASHe নতুন এই ঋণ দেওয়ার প্রক্রিয়া চালু করেছে। তবে তার জন্য থাকতে হবে হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাকাউন্ট (WhatsApp Business Account)। তা থাকলেই মাত্র ৩০ সেকেন্ডে মিলতে পারে ঋণ। ঋণ পাওয়ার ক্ষেত্রে কোনও নথিপত্রেরও প্রয়োজন হবে না। কোনও ফর্ম পূরণ করারও দরকার নেই। এছাড়াও ঋণ নিতে কোনও বিশেষ আবেদনপত্রও ডাউনলোড করতে হবে না।

কীভাবে WhatsApp-CASHe -র ঋণ পাবেন? 

হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাকাউন্ট ব্যবহারকারীদের একটি নির্দিষ্ট নম্বরে মেসেজ করতে হবে। 8097553191- এই নম্বরে HI লিখে পাঠাতে হবে ব্যবহারকারীকে।

এটি একটি AI-পাওয়ার্ড ক্রেডিটস লাইন ফেসিলিটি (Credit Line Facility)। দিনের ২৪x৭ ঘণ্টাই আপনি এই সুবিধা পেতে পারেন। তবে শুধুমাত্র বেতনভোগী কাস্টোমাররাই এই পরিষেবা পেতে পারেন।

এক্ষেত্রে সরাসরি KYM চেকের কোনও প্রয়োজন পড়ে না। ইলেক্ট্রনিক উপায়েই সমস্ত যাচাইকরণ প্রক্রিয়া সম্পন্ন হবে। তারপরই সিস্টেম ঋণের পরিমাণ নির্ধারণ করবে।

এদিকে ঋণ নেওয়ার পাশাপাশি হোয়াটসঅ্যাপে সম্প্রতি আরও একটি সুবিধা যুক্ত হয়েছে। হোয়াটসঅ্যাপের মাধ্যমে ব্যবহারকারীরা কোনও পেমেন্টও করতে পারেন।