PayTM Share: অনেক ‘রক্তক্ষরণ’ হয়েছে PayTM -এর, এবার কি উঠে দাঁড়াবে?

PayTM Share: পেটিএম-এর তরফ থেকে জানানো হয়েছে গুজরাটে ১০০ কোটি টাকা বিনিয়োগ করতে চলেছ তারা। গুজরাটের ইন্টারন্যাশনাল ফিনান্স টেক সিটি-তে একটি গ্লোবাল ফিনান্সিয়াল ইকোসিস্টেম তৈরি করতে ওই বিনিয়োগ করবে পেটিএম। সেই সিস্টেমে ব্যবহার করা হবে আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স।

PayTM Share: অনেক 'রক্তক্ষরণ' হয়েছে PayTM -এর, এবার কি উঠে দাঁড়াবে?
পেটিএমImage Credit source: Twitter
Follow Us:
| Updated on: Jan 20, 2024 | 1:12 PM

নয়া দিল্লি: গত মাসে পতনের পর এবার বাড়ল পেটিএম (PayTM)-এর শেয়ারের দর। বাড়ল সংস্থার আয়ও। গত অর্থবর্ষে অক্টোবর থেকে ডিসেম্বরের ত্রৈমাসিকে অনলাইন পেমেন্ট সংস্থা পেটিএম-এর যা আয় ছিল, এবছর ওই একই সময়ে আয় বেড়েছে ৩৮ শতাংশ। একাধিক কারণে বাড়ছে এই সংস্থার আয়। শেষ ত্রৈমাসিকে পেটিএম-এর আয় হয়েছে ২,৮৫০ কোটি টাকা। ফিনান্সিয়াল সার্ভিসের ব্যবসায় অগ্রগতি হওয়া এই লাভের অন্যতম কারণ।

শনিবার সকাল ১০টায় পেটিএম-এর শেয়ারের দর ছিল ৭৮০ টাকা ২৫ পয়সা। জানা যাচ্ছে, সংস্থার লোকসানের অঙ্ক কমছে ক্রমশ। গত অর্থবর্ষে পেটিএম-এর লোকসানের অঙ্ক ছিল ৩৯২ কোটি টাকা। এবার সেটা কমে হল ২২২ কোটি টাকা।

পেটিএম-এর তরফ থেকে জানানো হয়েছে গুজরাটে ১০০ কোটি টাকা বিনিয়োগ করতে চলেছ তারা। গুজরাটের ইন্টারন্যাশনাল ফিনান্স টেক সিটি-তে একটি গ্লোবাল ফিনান্সিয়াল ইকোসিস্টেম তৈরি করতে ওই বিনিয়োগ করবে পেটিএম। সেই সিস্টেমে ব্যবহার করা হবে আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স।

পেটিএম-এর মূল সংস্থা One 97 Communications Ltd-এর শেয়ার প্রতি দাম গত মাসে অনেকটাই কমে গিয়েছিল। ৬৬০ টাকা ৭০ পয়সায় গিয়ে পৌঁছেছিল শেয়ারের দাম। প্রায় ২০ শতাংশ পর্যন্ত কমে গিয়েছিল দাম। তাতেই কপালে ভাঁজ বিনিয়োগকারীদের।