রবিবার ব্রিগেডে মোদী, দেখে নিন কী ভাবে সাজছে ব্রিগেড মঞ্চ

ব্রিগেডে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) জনসভায় ১০-১২ লক্ষ মানুষের জমায়েত হবে বলে দাবি বিজেপির।

রবিবার ব্রিগেডে মোদী, দেখে নিন কী ভাবে সাজছে ব্রিগেড মঞ্চ
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Mar 05, 2021 | 6:56 PM

কলকাতা: জোর কদমে চলছে বিজেপির (BJP) ৭ মার্চের ব্রিগেড-প্রস্তুতি। সকাল-বিকেল ব্রিগেড ময়দান ঘুরে দেখছেন দলীয় নেতারা। কোথাও যেন কোনও ক্রুটি না থাকে, খতিয়ে দেখছেন তাঁরা। ব্রিগেডে প্রধান বক্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভোটের আবহে এই ব্রিগেডের রাজনৈতিক তাৎপর্য যেমন ওজনদার, তেমনই আয়োজনের বহরও বেশ চওড়া।

কীভাবে সাজছে মোদীর ব্রিগেড মঞ্চ

মূল মঞ্চ হবে ৭২ ফুট বাই ৪৮ ফুট। মূল মঞ্চের দু’পাশে আরও দু’টো মঞ্চ হবে। যার আয়তন ৪৮ ফুট বাই ২৪ ফুট। মঞ্চের পিছন দিকে থাকছে প্রধানমন্ত্রীর বসার জন্য অস্থায়ী ঘর। মূল মঞ্চে প্রধানমন্ত্রী-সহ ৩০ থেকে ৪০ জনের বসার জায়গা থাকবে। অবশ্য তা নির্ভর করবে এসপিজির অনুমোদনের উপর।

মঞ্চে যাঁরা থাকতে পারেন

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ব্রিগেডের মঞ্চে থাকতে পারেন দিলীপ ঘোষ, কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায়, শিবপ্রকাশ, অরবিন্দ মেনন, অমিত মালব্য, রাহুল সিনহা, শোভন চট্টোপাধ্যায়, লকেট চট্টোপাধ্যায়, শুভেন্দু অধিকারী, রাজীব বন্দ্যোপাধ্যায়, সায়ন্তন বসু, অগ্নিমিত্রা পাল, সব্যসাচী দত্ত, অর্জুন সিং, দেবশ্রী চৌধুরী, রূপা গঙ্গোপাধ্যায়, স্বপন দাশগুপ্ত, শমীক ভট্টাচার্য-সহ বেশ কয়েকজন।

আরও পড়ুন: সায়নী, কাঞ্চন, লাভলি, তারকা প্রার্থীর চমক মমতার তালিকায়

পাশের দুই মঞ্চে কারা

প্রধানমন্ত্রীর মঞ্চের দু’পাশে যে মঞ্চ, সেখানে থাকার কথা রাজ্য কমিটির সদস্য, জেলা সভাপতি, বিজেপি মোর্চা নেতা ও বুদ্ধিজীবীদের। ‘ডি’ জোনের বাইরে থাকবেন আমন্ত্রিত এবং সাংবাদিকরা।

সূত্রের খবর, ৫০ হাজার আমন্ত্রণপত্র ছাপা হয়েছে। কয়েক লক্ষ জলের পাউচের ব্যবস্থা করা হয়েছে। গোটা ব্রিগেড ময়দান এবং আশেপাশের এলাকায় ৫০টি জায়েন্ট স্ক্রিন লাগানো থাকবে। যাতে প্রধানমন্ত্রীকে দেখতে বা তাঁর বক্তব্য শুনতে কোনও অসুবিধা না হয়। রেসকোর্স হেলিপ্যাড থেকে গাড়িতে ব্রিগেড ময়দানে আসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বেলা ২টোয় ব্রিগেড সভায় পৌঁছনোর কথা তাঁর। বেলা ৩টে অবধি থাকবেন তিনি।