দশপ্রহরণধারিণী মমতার হাতে বধ হবে দিল্লির মহিষাসুররা: অভিষেক

বাংলায় ২৫০ আসন পাবে তৃণমূল, দক্ষিণ ২৪ পরগনার একটি বুথেও পদ্ম ফুটবে না, চ্যালেঞ্জ ডায়মন্ড হারবারের সাংসদের

দশপ্রহরণধারিণী মমতার হাতে বধ হবে দিল্লির মহিষাসুররা: অভিষেক
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Feb 13, 2021 | 8:35 PM

দক্ষিণ ২৪ পরগনা: একদিকে সারা দেশের বিজেপি নেতা ও কেন্দ্রীয় এজেন্সি। অন্যদিকে মা দুর্গার প্রতিচ্ছবি হয়ে দাঁড়িয়ে আছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। দিল্লির মহিষাসুরদের আচ্ছা করে বধ করা হবে। ঠিক এভাবেই দক্ষিণ ২৪ পরগনার কুলপির সভা থেকে বিজেপিকে নিশানা করলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।

বিধানসভা ভোটের আগে বাংলার সংস্কৃতি নিয়ে চলছে জোর তরজা। এই প্রেক্ষিতে এক আলোচনাচক্রে বিজেপির রাজ্য সভাপতির মন্তব্য ঘিরে জোর বিতর্ক শুরু হয়েছে রাজনৈতিক মহলে। দিলীপবাবুর মন্তব্য ছিল, ‘রামের ১৪ জন পূর্বপুরুষ পেয়ে যাবেন আপনি। দুর্গার পাওয়া যাবে কি?’ বিজেপির রাজ্য সভাপতির এই মন্তব্যের তীব্র সমালোচনা করে কুলপির সভা থেকে তাঁকে বিঁধলেন অভিষেক। তাঁর কথায়, এভাবে বাংলার সংস্কৃতি এবং সর্বোপরি মহিলাদের অপমান করছে বিজেপি। তারপরেই ভোট প্রসঙ্গ টেনে বিজেপিকে নিশানা করে ডায়মন্ড হারবারের সাংসদের মন্তব্য, দিল্লির মহিষাসুরদের আচ্ছা করে বধ করবেন ‘দশপ্রহরণধারিণী’ মমতা। একদিকে সারা দেশের বিজেপি নেতা, ইডি, সিবিআই ও কেন্দ্রীয় এজেন্সি। আর একদিকে মা দুর্গার প্রতিচ্ছবি হয়ে দাঁড়িয়ে আছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বধ হবেই।

আরও পড়ুন: রণনীতি যেন কাকপক্ষ্মীও না টের পায়, পাঁচতারা হোটেল থেকে বিজেপির ভোট পরিচালনা

অভিষেকের কটাক্ষ, নারীদের সম্মান করতে পারে না বিজেপি। এই লড়াই বহিরাগতদের বাংলাছাড়া করার, মমতাকে মুখ্যমন্ত্রী বানানোর নয়। তিনি যোগ করেন তৃণমূলের বিকল্প কোনও ডবল ইঞ্জিন সরকার হবে না। এদিনও ফের অমিত শাহ-সহ কেন্দ্রীয় নেতাদের বহিরাগত ও দিলীপ ঘোষকে গুণ্ডা বলে মন্তব্য করতে শোনা যায় অভিষেককে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে নিশানা করে অভিষেক বলেন, অমিত শাহ (Amit Shah) বলেছেন মমতাকে জয় শ্রীরাম বলিয়ে ছাড়বেন। আমি বলি, তোমাদের (বিজেপি) জয় সিয়ারাম বলিয়ে ছাড়ব।

আসন্ন বিধানসভা ভোটে বিজেপি ২০০ আসন পাবে বলে যে দাবি করছে তার প্রেক্ষিতে পাল্টা চ্যালেঞ্জ ছোড়েন অভিষেক। বলেন, তৃণমূলের আসন সংখ্যা এবার ২৫০-এর কম হবে না। বিজেপি আগে ডবল ডিজিট পার করে দেখাক। নিজের নির্বাচনী কেন্দ্রে দাঁড়িয়ে তৃণমূল সাংসদের হুঁশিয়ারি, দক্ষিণ ২৪ পরগনার ৩১-এর ৩১ আসন পাবে তৃণমূল। জেলার একটা বুথেও পদ্ম ফোটাতে পারবে না গেরুয়া শিবির। তাঁর কথায়, এই বিধানসভা ভোটে তৃণমূল লড়াই করবে উন্নয়নের নিরিখে।

প্রত্যাশিতভাবে এদিনও দলত্যাগীদের নিশানা করেন অভিষেক। নাম না করে শুভেন্দুকে কটাক্ষ করে তাঁর মন্তব্য, কেন্দ্র ও রাজ্যে এঁরা এক সরকার চায় কারণ, চুরি করলে আর কেউ ধরার থাকবে না। দীনেশ ত্রিবেদীর পদত্যাগ নিয়ে তাঁর কটাক্ষ, এঁরা দমবন্ধ হলেই বিজেপির আইসিইউতে ভর্তি হচ্ছেন।