সরকার গঠনের তোড়জোড় শুরু, আজই জয়ী প্রার্থীদের নিয়ে বৈঠকে মমতা

আট দফার ভোট (WB Assembly Election) পর্ব ও প্রচার চলেছেন এক মাসের বেশি সময় ধরে। এবার সরকার গঠনের পালা।

সরকার গঠনের তোড়জোড় শুরু, আজই জয়ী প্রার্থীদের নিয়ে বৈঠকে মমতা
ফাইল ছবি
Follow Us:
| Updated on: May 03, 2021 | 10:26 AM

কলকাতা: রবিবার বেলা বাড়তেই স্পষ্ট হয়ে যায় রাজ্যের বিধানসভা নির্বাচনের (WB Assembly Election) ফলাফল। দুই তৃতীয়াংশ আসন নিয়ে ফের ক্ষমতায় আসছে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) নেতৃত্বাধীন তৃণমূল (TMC)। এবার শুরু হল সরকার গঠনের তোড়জোড়। ফল প্রকাশের পরের দিন অর্থাৎ সোমবারই তৃণমূল ভবনে জয়ী প্রার্থীদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন মমতা। এ দিনই সন্ধেয় দেখা করবেন রাজ্যপালের (Governor) সঙ্গে।

তৃণমূল সূত্রে খবর, রবিবার রাতেই প্রার্থীদের এই বৈঠকের কথা জানানো হয় সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিস থেকে। জয়ী হওয়া সব প্রার্থীদের এ দিন উপস্থিত থাকতে বলা হয়েছে। তাঁদের উদ্দেশে নেত্রী কোনও বিশেষ বার্তা দেবেন বলেই মনে করা হচ্ছে। এ দিকে, সোমবার সন্ধেয় রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করার কথা আছে তাঁর।

মমতার জয়ের পর রাজ্যপাল জগদীপ ধনখড় টুইটে লেখেন, “মানুষের রায় মাথা পেতে স্বীকার করাই গণতন্ত্রের আসল মূল্যবোধ। গণতন্ত্রে হিংসার কোনও স্থান নেই। কোভিড গাইডলাইন মেনে চলার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের অবস্থানকে স্বাগত জানাই। আইনশৃঙ্খলা নিশ্চিত করতে প্রশাসন এবং রাজ্যের স্বরাষ্ট্র দফতরের সঙ্গে কথা বলেছি।” বিভিন্ন হিংসার ঘটনা নিয়ে মমতাকে সব তথ্যও ব্যাখ্যা করেছেন বলে জানান ধনখড়।

আরও পড়ুন: নন্দীগ্রামে পুনর্গণনা করা যাবে না, তৃণমূলের আবেদন ফিরিয়ে দিল কমিশন

এ দিকে, ভোটের ফলাফল পরবর্তী হিংসায় রাজ্যে দু’জনের মৃত্যুর খবর সামনে এসেছে। কাঁকুড়গাছি ও সোনারপুর দক্ষিণে দুই বিজেপি কর্মীকে পিটিয়ে মারার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে।

.