‘২ ঘণ্টা অপেক্ষা করান শাকিব’, অভিযোগ কানে আসতেই বাঙালি নিয়ে সরব বাংলাদেশ সুপারস্টার

Bangladesh Actor: কেউ স্বভাববশত করে থাকেন, কেউ আবার পরিস্থিতির কবলে পড়ে যান। সম্প্রতি এই বিষয় নিয়েই বাংলা দেশের অভিনেতা শাকিব খানকে মুখ খুলতে দেখা গেল। 

'২ ঘণ্টা অপেক্ষা করান শাকিব', অভিযোগ কানে আসতেই বাঙালি নিয়ে সরব বাংলাদেশ সুপারস্টার
Follow Us:
| Updated on: Jul 10, 2024 | 5:54 PM

অভিনেতা-অভিনেত্রীদের নিয়ে অনেক সময় এমন কথা শোনাই যায়, যে তাঁরা সঠিক সময় নাকি সেটে কিংবা কোনও অনুষ্ঠানে পৌঁছে উঠতে পারেন না। যুগে যুগে এমন উদাহরণ রেখে গিয়েছেন বহু সুপারস্টার। এখনও ঘটছে। তবে সেটা একটা শ্রেণি। সকলে একেবারেই নন। কেউ কেউ তো আবার ফ্লোর স্টাফ পৌঁছনোর আগেই পৌঁছে যাওয়ার চেষ্টা করে থাকেন ফ্লোরে। সকলের আগে তৈরি হয়ে বসেও থাকেন। ফলে এক কথায় এই কালিমা সকলের গায়ে লেপে দেওয়া একেবারেই অযুক্তিকর। তবে যাঁরা করেন, তাঁরা কি, সত্যি স্বভাবের কারণে এই কাজ করেন? নাকি তারও মাঝে ভাগ রয়েছে। কেউ স্বভাববশত করে থাকেন, কেউ আবার পরিস্থিতির কবলে পড়ে যান। সম্প্রতি এই বিষয় নিয়েই বাংলা দেশের অভিনেতা শাকিব খানকে মুখ খুলতে দেখা গেল।

সদ্য মুক্তি পাওয়া ছবি তুফান-এর প্রমোশনে শাকিব খানকে এই প্রশ্ন করে বসেন এক সাংবাদিক। যিনি সরাসরি তাঁকে প্রশ্ন করে বসেন,  আমি দেখি প্রতি অনুষ্ঠানে দেরী করে আসেন। পরের প্রজন্ম কী শিখবে? কথা কথা উঠে আসে, বাঙালি বলেই এটা হয়েছে। বাঙালিদের সময় জ্ঞান কম। ভাই উত্তরটা শুনে যাও। সাংবাদিক সম্মেলন যখন আয়োজন করা হয়, তখন অধিকাংশ সময় কিন্তু আমি তৈরি হয়েই বসে থাকি। কিন্তু সবটা তো আর আমার হাতে থাকে না। এই যে আপনি যেমন বাঙালি, সময় মত এসেছেন, তেমন অনেক বাঙালিই কিন্তু এখানে সময় মতোই এসেছেন। আবার অনেক বাঙালি কিন্তু সময় আসে না। এই বাঙালিদের জন্যই অপেক্ষা করতে করতে আমি জিজ্ঞেস করে বসি আরেক বাঙালির কাছে, ভাই আমি কি আসব? তখন সে বলে, আরও কিছু বাঙালির জন্য আমরা অপেক্ষা করছি। এটাকে বাঙালির অভ্যাস, বললে কিন্তু আপনার ঘাড়েও পড়বে, আমার ঘাড়েও পড়বে ভাই। শহরে জ্যামের যে এক ভয়ানক ছবি দেখা যায়, সেটাও কারণ হতে পারে। কেউ ইচ্ছে করে এটা করে না।