বলিউডের ২৫ হাজার কর্মীকে অর্থ সাহায্য করলেন সলমন খান

বলিউডের টেকনিশিয়ান, স্টান্টম্যান, মেকআপ আর্টিস্ট, স্পটবয় মিলিয়ে ২৫ হাজার কর্মীকে ১৫০০ টাকা করে অর্থ সাহায্য করলেন সলমন।

বলিউডের ২৫ হাজার কর্মীকে অর্থ সাহায্য করলেন সলমন খান
সলমন খান।
Follow Us:
| Updated on: May 07, 2021 | 8:26 PM

করোনার দ্বিতীয় ঢেউ সুনামির মতো আছড়ে পড়েছে। কোথাও হাসপাতালে বেড নেই। কোথাও নেই অক্সিজেন। কোথাও বা গৃহবন্দি করোনা আক্রান্তকে খাবার তৈরি করে দেওয়ার মতো কেউ নেই। এই পরিস্থিতিতে বহু মানুষ নিজের সাধ্যমতো এগিয়ে এসেছেন। কেউ প্রয়োজনীয় ফোন নম্বর জোগাড় করে দেওয়ার আপ্রাণ চেষ্টা করছেন। কেউ বা নিজের উদ্যোগেই রান্না করা খাবার পৌঁছে দিচ্ছেন রোগীর বাড়ি। আবার কেউ বা ভ্যাকসিন নেওয়াটা কতটা গুরুত্বপূর্ণ সেটা সাধারণ মানুষকে বুঝিয়ে ভ্যাকসিন দেওয়াতে নিয়ে যাচ্ছেন। করোনা আক্রান্তদের সাহায্যার্থে ফিল্ম ইন্ডাস্ট্রির বহু শিল্পী এগিয়ে এসেছেন। বলিউড (bollywood) এবং টলিউডে একই ছবি স্পষ্ট। সলমন খানও (Salman Khan) ব্যতিক্রম নন।

বলিউডের টেকনিশিয়ান, স্টান্টম্যান, মেকআপ আর্টিস্ট, স্পটবয় মিলিয়ে ২৫ হাজার কর্মীকে ১৫০০ টাকা করে অর্থ সাহায্য করলেন সলমন। ফেডারেশন অব ওয়েস্টার্ন ইন্ডিয়ান সিনে এমপ্লয়িজ-এর সম্পাদক বি এন তিওয়ারি সংবাদমাধ্যমে বলেন, “যাঁদের সত্যিই প্রয়োজন, তেমন কলাকুশলীদের নামের তালিকা আমরা সলমন খানকে পাঠিয়েছি। উনি টাকা দিতে রাজি হয়েছেন।”

আরও পড়ুন, যতদিন পর্যন্ত সম্ভব ছেলেকে ব্রেস্ট ফিডিং করাব: অনিতা হাসানানদানি

বি এন তিওয়ারি আরও জানান, যশ রাজ ফিল্মসের অফিসে ৩৫ হাজার সিনিয়র সিটিজ়েন শিল্পীর নামের তালিকা পাঠানো হয়েছে। ওই প্রযোজনা সংস্থার তরফেও সাহায্যের আশ্বাস দেওয়া হয়েছে। চারজনের পরিবারকে মাসিক ৫০০০ টাকা এবং রেশন দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে এই সংস্থা।

এর আগেও সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন সলমন। করোনা যুদ্ধে একেবারে সামনে থেকে যাঁরা লড়াই করছেন, এমন পাঁচ হাজার কর্মীকে খাবারের প্যাকেট বিলি করেছেন। তার মধ্যে পুলিশ কর্মী বা স্বাস্থ্য বিভাগের কর্মীরা ছিলেন। গত বছর লকডাউনের সময় ইন্ডাস্ট্রিতে যাঁরা দৈনিক মজুরির ভিত্তিতে কাজ করেন, তেমন শিল্পীদের প্রত্যেককে ৩০০০ টাকা করে অনুদান দিয়েছিলেন অভিনেতা।