লিলি চক্রবর্তীর সঙ্গে ‘পলিটিক্স’ করে তাঁকে ছবি থেকে সরিয়েছিলেন সুচিত্রা সেন!

Suchitra Sen: সুচিত্রার রূপের ছটায় বিভোর আপামর বাঙালি দর্শকেরা। কিন্তু কথিত আছে সেই সুচিত্রা নাকি হিংসা করতেন লিলির অভিনয়কে। ফলে তিনি নাকি লিলির থেকে ছিনিয়ে নিয়েছিলেন কাজ। তাঁকে বাদ দিয়েছিলেন পলিটিক্স করে।

লিলি চক্রবর্তীর সঙ্গে 'পলিটিক্স' করে তাঁকে ছবি থেকে সরিয়েছিলেন সুচিত্রা সেন!
সুচিত্রা-লিলি।
Follow Us:
| Updated on: Mar 30, 2024 | 1:58 PM

সুচিত্রা সেন। তিনি মহানায়িকা। বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে তিনি অদ্বিতীয়া। কিন্তু এই সুচিত্রা সেনের দিকেও ‘রাজনীতি’ করার আঙুল উঠেছিল। সেই আঙুল নাকি তুলেছিলেন এক অভিনেত্রী। সেই অভিনেত্রী একটা সময় দাবী করেছিলেন, সুচিত্রা সেন নাকি একবার তাঁকে একটি সিনেমা থেকে বাদ দিয়েছিলেন ‘পলিটিক্স’ করেই। বলেছিলেন, “ওকে বাদ দিতে হবে ছবি থেকে”

উত্তমকুমারের সঙ্গে যাঁকে পর্দায় দেখার জন্য মুখিয়ে থাকতেন বাংলা আপামর দর্শক, তিনি সুচিত্রা সেন। কেবল সুচিত্রা নন, উত্তমকুমার অভিনয় করেছিলেন আরও অনেক অভিনেত্রীর সঙ্গে। কিন্তু সুচিত্রার জুড়ি হতে পারেননি কেউই। যে অভিনেত্রীকে সুচিত্রা বাদ দিয়েছিলেন সিনেমা থেকে, তাঁর সঙ্গেও উত্তমকুমার কাজ করেছেন বহু ছবিতে। সেই অভিনেত্রী কে জানেন?

তিনি লিলি চক্রবর্তী। তিনি একবার জানিয়েছিলেন যে, একবার নাকি দক্ষিনেশ্বরে তাঁকে দেখেও না চেনার ভান করেছিলেন মহানায়িকা সুচিত্রা সেন। কেবল তাই নয়, এক ছবিতে থেকেও নাকি ছল করে সুচিত্রা সেন বাদ দিয়েছিলেন লিলি চক্রবর্তীকে।

সুচিত্রার রূপের ছটায় বিভোর আপামর বাঙালি দর্শকেরা। কিন্তু কথিত আছে সেই সুচিত্রা নাকি হিংসা করতেন লিলির অভিনয়কে। ফলে তিনি নাকি লিলির থেকে ছিনিয়ে নিয়েছিলেন কাজ। তাঁকে বাদ দিয়েছিলেন পলিটিক্স করে।

সরস্বতী পুজোর পর খুবই অসুস্থ হয়ে পড়েছিলেন লিলি চক্রবর্তী। তিনি টানা ১২ দিন ভর্তি ছিলেন হাসপাতালে। সিওপিডিতে (দুর্বল ফুসফুস) আক্রান্ত লিলি। ফুসফুস খুবই দুর্বল। কিন্তু এই অসুস্থতা নিয়েও লড়াই করে চলেছেন লিলি।