শাহরুখের নাম বদলে অভিনব, প্রেমিককে ইসলাম থেকে হিন্দু করতে কী করেন গৌরী?

Shahrukh-Gauri: একটা সময় যখন তাঁরা স্থির করেন বিয়ে করবেন, বেশ কিছু সমস্যার মুখোমুখি হতে হয় তাঁদের। বুঝতে পারছিলেন না শাহরুখ খানের সঙ্গে পরিবারের পরিচয় কীভাবে করাবেন? তাই বলে শাহরুখের ধর্মই পাল্টে দিয়েছিলেন গৌরী?

শাহরুখের নাম বদলে অভিনব, প্রেমিককে ইসলাম থেকে হিন্দু করতে কী করেন গৌরী?
Follow Us:
| Updated on: Oct 08, 2024 | 2:53 PM

শাহরুখ খান, ধর্ম তাঁর ইসলাম। মাত্র ১৮ বছর বয়সে তিনি ভালবেসে ফেলেছিলেন গৌরী খানকে। দিয়েছিলেন মন। স্থির করেছিলেন গৌরীর সঙ্গেই তিনি সারাটা জীবন কাটাবেন। তবে সমস্যা ছিল বিস্তর। গৌরী খান ধর্মে হিন্দু। তাই পরিবারে সমস্যা যে হবে তিনি জানতেন। প্রাথমিকভাবে সম্পর্কের কথা লুকিয়েও গিয়েছিলেন পরিবার থেকে। তবে একটা সময় যখন তাঁরা স্থির করেন বিয়ে করবেন, বেশ কিছু সমস্যার মুখোমুখি হতে হয় তাঁদের। বুঝতে পারছিলেন না শাহরুখ খানের সঙ্গে পরিবারের পরিচয় কীভাবে করাবেন? তাই বলে শাহরুখের ধর্মই পাল্টে দিয়েছিলেন গৌরী?

একেবারেই ঠিক পড়েছেন। শাহরুখ খানের নাম দিয়েছিলেন বদলে। নতুন নাম স্থির করা হয় অভিনব। সেই নামেই শাহরুখকে পরিচলয় করিয়েছিলেন গৌরী। এক সাক্ষাৎকারে গৌরী বলেছিলেন, ‘আমরা ওর নাম পাল্টে ফেলি। তবে শাহরুখ ভীষণ লাজক ও ছেলেমানুষ।’ ফলে বোঝাই যায় যে মিথ্যে খুব বেশি দিন স্থায়ী হয়নি। সমাজেও তখন এই নিয়ে নানা কথা উঠতে শুরু করে। শাহরুখ খান জানতেন তাঁরা আইনিমতে বিয়ের সিদ্ধান্ত যেই মুহূর্তে নেবেন, খবর সর্বত্র ছড়িয়েপড়বে। তাই তিনি নিজের বাড়ির ঠিকানার পরিবর্তে দিয়েছিলেন বন্ধুর বাড়ির ঠিকানা।

তারপর যেমনটা অনুমান করা হয়েছিল, ঠিক তেমনটাই ঘটে। সকলেই শাহরুখের সেই বন্ধুর বাড়ির সামনে গিয়ে এই বিয়ের বিরোধীতা করেন। জটো, ইঁট মারা হয় বাড়ির উদ্দেশে। ততক্ষণে শাহরুখ-গৌরী বিবাহিত। যদিও ধর্ম পাল্টাননি কেউই। না শাহরুখ খান, না গৌরী, মন্নতে হিন্দু ধর্ম ও ইসলাম ধর্ম, দুইয়েরই প্রচলন রয়েছে। শাহরুখের কথায়, ‘আমি ইসলাম, আমার স্ত্রী হিন্দু আর আমার সন্তানেরা ভারতীয়’।