বছর দু’য়েকের বিরতি,‘রসগোল্লা’-র অবন্তিকা ফের ফিরছেন অভিনয়ে

বছর দু'য়েকের বিরতি,‘রসগোল্লা’-র অবন্তিকা ফের ফিরছেন অভিনয়ে
অবন্তিকা বিশ্বাস

পরিচালক পাভেল ‘রসগোল্লা’ বানিয়েছিলেন ২০১৮ তে। তারপর বছর দু’য়েকের বিরতি। ‘রসগোল্লা’-র ‘ক্ষীরোদ’ আবার ফিরছেন অভিনয়ে। তবে বড় পর্দার জন্য নয়, একটি ওয়েব সিরিজ করছেন অবন্তিকা।

রণজিৎ দে

|

Feb 18, 2021 | 12:38 PM

রসগোল্লা’র ‘ক্ষীরোদমণি’ সকলের মন কেড়েছিল। কী সাবলীল অভিনয়! সবাই ভাবতেও শুরু করেছিল এবার বুঝি দাপিয়ে অভিনয় করবে তাদের আদরের ‘ক্ষীরোদ’। কিন্তু সেই আশায় জল ঢেলেছিলেন অবন্তিকা বিশ্বাস। মানে রসগোল্লা’র ‘ক্ষীরোদমণি’। আর তাঁকে কোনও সিনেমায় পাওয়া গেল না। তিনি ‘হারিয়ে গেলেন’।

রিচালক পাভেল রসগোল্লা’ বানিয়েছিলেন ২০১৮ তে। তারপর বছর দু’য়েকের বিরতি। রসগোল্লা’‘ক্ষীরোদ’ আবার ফিরছেন অভিনয়ে। তবে বড় পর্দার জন্য নয়, একটি ওয়েব সিরিজ করছেন অবন্তিকা। পরিচালক তুহিন সিনহার ক্রাইম থ্রিলার ‘মুখোশ’এ মুখ্য চরিত্রে অভিনয় করছেন তিনি।

এত দিন কোথায় ছিলেন অবন্তিকা? ‘রসগোল্লা’র পর লম্বা গ্যাপ কেন? “ আসলে আমি যখন ‘রসগোল্লা’ করি,তখন আমি ক্লাস টুয়েলভএর ছাত্রী। সামনেই উচ্চ মাধ্যমিক ছিল। আমি চেয়েছিলাম নির্বিঘ্নে পরীক্ষাটা দিতে। তাই ছবির অফার এলেও ফিরিয়ে দিয়েছিলাম।” নিজেই ঝেড়ে কাশলেন অবন্তিকা। এখন তিনি রবীন্দ্রভারতীতে ‘ড্রামা’ নিয়েই পড়ছেন। চুটিয়ে থিয়েটার করছেন। এই মুহূর্তে ‘সংগ্রাম’ নাট্যদলের সঙ্গে উনি যুক্ত। সত্য বন্দ্যোপাধ্যায়ের ‘শেষ থেকে শুরু’ নাটকটি মঞ্চস্থ হবে পরের সপ্তাহেই। সেই নিয়েই ব্যস্ত এখন তিনি। ধীরে ধীরে কি অবন্তিকা তাহলে অভিনয়ে ফিরছেন? ফোনে তিনি বললেন “ থিয়েটার করছি খুব বেশিদিন হয়নি। অভিনয় করতে আমার ভালই লাগে। তাই ওয়েব সিরিজের অফারটা যখন এল, আমি আর ‘না’ করলাম না। তবে ভবিষ্যতে আমি ক্যামেরার পেছনেই থাকতে চাই। আমি ছবি পরিচালনা করব।”

shooting1

শুটিংয়ের একটি দৃশ্যে লামা,তমাল রায়চৌধুরি, সিধু

আপাতত অভিনয় নিয়েই ব্যস্ত অবন্তিকা। ‘মুখোশ’এর চরিত্র নিয়ে তিনি বলেন “ ছবিটা একটা খুনকে কেন্দ্র করে এগিয়েছে। যে খুন হয়েছে তার প্রেমিকার চরিত্রে আমি অভিনয় করছি। তবে আমাকে ফাঁসানোর চেষ্টা করা হয়। এর থেকে বেশি এখনই কিছু বলতে পারব না। তাহলে থ্রিলারের থ্রিলটাই নষ্ট হয়ে যাবে।”

আরও পড়ুন :সন্দীপ্তার ট্রাভেল ডায়েরি, কোথায় বেড়াতে গিয়েছেন তিনি?

মুখোশ’এর শুটিং সদ্যই শেষ হয়েছে। বেশিরভাগ শুট হয়েছে দিঘাতে। ছ’টি এপিসোড নিয়ে তৈরি হচ্ছে ওয়েব সিরিজটি। একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন ‘ক্যাকটাস’এর সিধু।এছাড়া আছেন লামা, তমাল রায়চৌধুরি, দিব্যেন্দু শেখর দাস এবং আরও অনেকে। সিরিজটি একটি নতুন ওটিটি প্ল্যাটফর্মে দেখানো হবে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA