‘যেখানে আমাদের মুখ্যমন্ত্রী নিজে একজন…’, আরজি কর কাণ্ডে পথে নেমে বিস্ফোরক স্বস্তিকা

Swastika Mukherjee: এর আগেও বহুবার সোশ্যাল মিডিয়ায় আরজি কর কাণ্ড নিয়ে মুখ খুলেছেন তিনি। মেয়েকে নিয়ে কখনও হয়েছেন আবেগঘন, কখনও আবার রাত দখলের লড়াই নিয়ে তুলেছেন আওয়াজ। এবার পথে নেমে বিস্ফোরক স্বস্তিকা। 

'যেখানে আমাদের মুখ্যমন্ত্রী নিজে একজন...', আরজি কর কাণ্ডে পথে নেমে বিস্ফোরক স্বস্তিকা
Follow Us:
| Updated on: Sep 01, 2024 | 5:22 PM

১ সেপ্টেম্বর। পথে নেমেছেন সকলেই। তিলোত্তমার বিচার চেয়ে চিৎকার করে গলা ফাটাচ্ছে আট থেকে আশি। সকলেরই একটাই দাবি, নারী নিরাপত্তা। এই মর্মেই কলেজস্ট্রিট থেকে রবিবার দুপুর তিনটের সময় মহা মিছিলের আয়োজন করা হয়েছিল। যেকয়ানে সাধারণের সঙ্গে পা মিলিয়েছেন বহু তারকা। পথে নেমে প্রতিবাদ করছেন স্বস্তিকা মুখোপাধ্যায়ও। এর আগেও বহুবার সোশ্যাল মিডিয়ায় আরজি কর কাণ্ড নিয়ে মুখ খুলেছেন তিনি। মেয়েকে নিয়ে কখনও হয়েছেন আবেগঘন, কখনও আবার রাত দখলের লড়াই নিয়ে তুলেছেন আওয়াজ। এবার পথে নেমে বিস্ফোরক স্বস্তিকা।

নারী সুরক্ষা নিয়ে ক্ষোভে ফেটে পড়লেন তিনি। বললেন, ‘সব সময় অতি সাবধান হয়ে থাকতে হয়। হসপিটালের মতো জায়গাও সুরক্ষিত নয়। আজও হাওড়ায় একটা কাণ্ড ঘটেছে। এত মানুষ ২৩ দিন ধরে প্রতিবাদ করছে, তবুও পুরুষ মানুষ এই নিকৃষ্ট কাজ করছে, তারা কোথা থেকে সাহস পাচ্ছে! যে মানসিকতা থেকে পুরুষরা ধর্ষণ করছে, তারা বিশ্বাস করছে যে কিচ্ছু হবে না। আমাদের দেশে নির্যাতিতাকে হয়রান হতে হয়, তবে দোষীরা পার পেয়ে যাবে।’

এই খবরটিও পড়ুন

এখানেই শেষ নয়, তিনি আরও বলেন, ‘প্রথম থেকে এটাকে সুইসাইড বলে চালানোর চেষ্টা করা হয়েছে। বাবা-মা’কে তিন ঘণ্টা দাঁড় করিয়ে রাখা হয়েছে, সমস্তরকম ভিডিয়ো সামনে আসছে, প্রমাণ লোপাটের চেষ্টা করা হয়েছে, সরকারকে যে ক্ষমতা জনসাধরণ দিয়েছে, তাদের উচিত সেই ক্ষমতার সঠিক ব্যবহার করা। পুরুষ মানুষদের বোধহয় ফোমো ঘটছে, ও ধর্ষণ করল আমি বাদ যাই কেন! সরকারের উঠে পড়ে কিছু করা উচিত, যেখানে আমাদের মাননীয়া মুখ্যমন্ত্রী নিজে একজন মেয়ে। ভাবলেই তো শরীরটা খারাপ লাগছে যে কী যন্ত্রণার মধ্যে দিয়ে ওই মেয়েটার মৃত্যু হয়েছে’।