Celebrity Birthday: জন্মদিনে ‘নির্ভয়া’র হল ভিজিট করে কাটছে হিয়ার

Celebrity Birthday: TV9 বাংলাকে হিয়া বলেন, “আজ তো নির্ভয়ার হল ভিজিট করছি। এরপর বাড়ি যাব। বিকেলে কিছু সেলিব্রেশন হবে। কিন্তু কী হবে, আমি এখনও জানি না। শুধু কেক এসেছে, আমি জানি। কাস্টমাইজড কেক।”

Celebrity Birthday: জন্মদিনে ‘নির্ভয়া’র হল ভিজিট করে কাটছে হিয়ার
হিয়া দে।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 21, 2021 | 3:43 PM

জন্মদিন। সকলের জীবনেই কম-বেশি স্পেশ্যাল। ব্যতিক্রমী নন অভিনেত্রী হিয়া দেও। তবে এ বছরের জন্মদিন অনেক বেশি স্পেশ্যাল হিয়ার কাছে। কারণ সদ্য মুক্তি পেয়েছে তার প্রথম ছবি ‘নির্ভয়া’। জন্মদিনেও ছবির সাফল্য সেলিব্রেট করছে সে।

TV9 বাংলাকে হিয়া বলেন, “আজ তো নির্ভয়ার হল ভিজিট করছি। এরপর বাড়ি যাব। বিকেলে কিছু সেলিব্রেশন হবে। কিন্তু কী হবে, আমি এখনও জানি না। শুধু কেক এসেছে, আমি জানি। কাস্টমাইজড কেক। সকালটা তো খুব ভাল কাটছে। সবাই বলছে নির্ভয়া খুব ভাল হয়েছে। আমার ৎুব বেশি বন্ধু নেই। দুটো বন্ধুই আছে। ওরাও দেখেছে আমার ছবি।”

দোষীর শাস্তির জন্য দেশে আইন আছে। দিনের পর দিন আদালতে দোষীকে শাস্তি দেওয়ার জন্য মামলা চলে। কিন্তু কোনও অপরাধ যার উপর ঘটে যায়, সেই ভুক্তভোগীর জন্য কতটা ভাবি আমরা? অংশুমান প্রত্যুষ পরিচালিত ‘নির্ভয়া’ সেই গল্পই তুলে ধরেছে। এই ছবিতে ডেবিউ করছেন হিয়া দে। টেলিভিশনের পর্দায় কখনও ‘পটলকুমার গানওয়ালা’, কখনও বা ‘আলো ছায়া’, কখনও ‘ফেলনা’ ধারাবাহিকে তাঁর অভিনয় দেখেছেন দর্শক। এ হেন হিয়ার এটাই প্রথম ছবি।

এ প্রসঙ্গে TV9 বাংলাকে হিয়া আগে বলেছিলেন, “এটা আমার প্রথম ছবি। যখন মাকে ফোন করেছিল, মা বলেছিল ওকে জিজ্ঞেস করে বলছি। আমাকে যখন মা বলেছিল, ‘এমন ক্যারেক্টার, তুই কি পারবি?’ আমি বলেছিলাম, ‘যতটা পারব চেষ্টা করতে পারি।’ শুটিংয়ে বেস্ট দেওয়ার চেষ্টা করেছি। খুব বেশি প্রায়োরিটি দিয়েছি। যখন শুটিং হয়েছিল, সিরিয়াল আর সিনেমা একসঙ্গে করছিলাম। সিনেমা আমার বেশি ভাল লাগে।”

দিল্লির ওই নৃশংস ধর্ষণ-কাণ্ডের পর ‘নির্ভয়া’ নামটার আলাদা ব্যঞ্জনা তৈরি হয়েছে। সারা দেশ ওই ধর্ষিতা মেয়ের নাম দিয়েছিল ‘নির্ভয়া’। ধর্ষণ নিয়ে তো অনেক কথা হয়, কিন্তু তার দৃষ্টিভঙ্গি নিয়ে খুব একটা আলোচনা হয় না। ‘নির্ভয়া’ সেই নিয়েই কথাই বলেছে। শুটিং শুরুর আগে একদিনের ওয়ার্কশপও করেছিলেন হিয়া। তিনি বলেছিলেন, “অংশুমান আঙ্কেল ব্রিফ করেছিল আমাকে। বুঝিয়ে দিয়েছিল, আমার চরিত্র পিয়ালি কেমন মেয়ে। কঠিন আর চ্যালেঞ্জিং ছিল এই ক্যারেক্টারটা। একজন টিনএনজার প্রেগন্যান্ট হলে কী ভাবে হাঁটাচলা করবে, সেটা কঠিন লেগেছিল। প্রচন্ড চেষ্টা করেছি আমি। ওয়ার্কশপ হয়েছিল একদিনের। শুটিংয়ে বাকিরাও খুব ভাল। যেগুলো পারছিলাম না বলে দিচ্ছিল সকলে।” প্রিয়াঙ্কা সরকার, শ্রীলেখা মিত্র, গৌরব চক্রবর্তী, সব্যসাচী চক্রবর্তীর মতো শিল্পীর অভিনয়ে সমৃদ্ধ এই ছবি।

আরও পড়ুন, Ritabhari Chakraborty: ভারতের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সূচনায় বাংলার প্রতিনিধি ঋতাভরী