‘…এই প্রথম, আমি অভিভূত,’ কেন বললেন অম্বরীশ?

Ambarish Bhattacharya: আপ্লুত হয়ে পড়েছেন অম্বরীশ। তাঁর মতো এই একই পুরস্কার পেয়েছেন শুভাশিস মুখোপাধ্যায় এবং রুক্মিণী মৈত্রও। টিভি নাইন বাংলা ডিজিটাল যোগাযোগ করেছিল অম্বরীশের সঙ্গে। ফোনের ওপারে অভিনেতা বিনয়ী স্বরে বললেন, "ওমা, আপনারা এত তাড়াতাড়ি জেনেও গিয়েছেন।"

'...এই প্রথম, আমি অভিভূত,' কেন বললেন অম্বরীশ?
অম্বরীশ ভট্টাচার্য।
Follow Us:
| Updated on: Jul 25, 2024 | 12:46 PM

মহানায়ক উত্তমকুমারের ৪৪তম মৃত্যুবার্ষিকীতে দারুণ প্রাপ্তি হল অভিনেতা অম্বরীশ ভট্টাচার্যর। তাঁর হাতে তুলে দেওয়া হল বিশেষ চলচ্চিত্র সম্মান। এই সম্মান তাঁকে দিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। আপ্লুত হয়ে পড়েছেন অম্বরীশ। তাঁর মতো এই একই পুরস্কার পেয়েছেন শুভাশিস মুখোপাধ্যায় এবং রুক্মিণী মৈত্রও। টিভি নাইন বাংলা ডিজিটাল যোগাযোগ করেছিল অম্বরীশের সঙ্গে। ফোনের ওপারে অভিনেতা বিনয়ী স্বরে বললেন, “ওমা, আপনারা এত তাড়াতাড়ি জেনেও গিয়েছেন।”

তারপর মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা করে অম্বরীশ বললেন, “আমার দেখে খুবই অবাক লাগে, এত ব্যস্ততার মধ্যেও কিন্তু উনি আমাদের সিরিয়াল দেখতে ভোলেন না। আমি ‘রোশনাই’তে অভিনয় করি এখন। তিনি দেখেন। ‘খড়কুটো’ রিপিট হচ্ছে। সেটাও উনি দেখছেন।”

এদিন মহানায়ক সম্মান পেয়েছেন অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায় এবং গায়ক নচিকেতা চক্রবর্তী। চার দশকে বাংলা চলচ্চিত্রে বিশেষ অবদানের জন্য সম্মানিত হয়েছেন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। ২০২৩ সাল পর্যন্ত মোট ২৩জন অভিনেতা মহানায়ক পুরস্কার পেয়েছেন। এবার কে পাবেন, তা নিয়ে ধন্দে ছিলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেছেন, “নাম খুঁজতে গিয়ে দেখি সবাইকে প্রায় সম্মান জানিয়ে দিয়েছিল। নামই আর খুঁজে পাইনি। ২০১২ সাল থেকে এই অনুষ্ঠান আমরা করি। প্রসেনজিৎকে অভিনন্দন। ৪০ বছর ধরে ওঁর অবদান , আমাদের গর্ব। নচিকে আমি সবসময় বলি, নচি নাচি নাচি। আমরা রশিদকে হারিয়েছি। নচিকেতাকে বলেছি রশিদের জায়গাটা ধরতে।”