Vikram Chatterjee: ছবিটা আমাদের খুব ব্যক্তিগত, অনেকদিন থেকে অনেক রাগের বহিঃপ্রকাশ: বিক্রম চট্টোপাধ্যায়

Pariah-New Bengali Film: এই মোশন পোস্টারটি 'পারিয়া' ছবির। যে ছবিটি পরিচালনা করেছেন পশুপ্রেমী অভিনেতা-পরিচালক তথাগত মুখোপাধ্যায়।

Vikram Chatterjee: ছবিটা আমাদের খুব ব্যক্তিগত, অনেকদিন থেকে অনেক রাগের বহিঃপ্রকাশ: বিক্রম চট্টোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Nov 05, 2022 | 7:42 PM

রক্তাক্ত একটি মোশন পোস্টার। শয়ে শয়ে সারমেয় বন্দি খাঁচায়। মেঝে ভরে আছে রক্তে। কোথাও কেটে ফেলে রাখা মানুষের পা, কোথাও আস্ত শরীর। একটি ছোট্ট কুকুর ছানাকে কোলে নিয়ে ধারালো অস্ত্র হাতে সাংঘাতিক হিংস্র চেহারায় অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায়। এমনভাবে তাঁকে আগে কেউ কোনওদিন দেখেননি। বেশিটাই দেখেছেন রোম্যান্টিক প্রেমিকের চরিত্রে। এই মোশন পোস্টারটি ‘পারিয়া’ ছবির। যে ছবিটি পরিচালনা করেছেন অভিনেতা-পরিচালক তথাগত মুখোপাধ্যায়।

সারমেয়দের নিয়ে ছবির গল্প। সারমেয়দের জীবনের ব্যক্ত করতে না পারা যন্ত্রণা, তাদের উপর মানুষের নির্মম অত্যাচার, তাদের লাঞ্ছনাকে কেন্দ্র করে প্রায়সই সরব হতে দেখা যায় কিছু মানুষকে। সেই তালিকায় আছেন খোদ তথাগত, দেবলীনা দত্ত, শ্রীলেখা মিত্র, দেবশ্রী রায়, দিতিপ্রিয়া রায়ের মতো তারকা অভিনেতা-অভিনেত্রীরা। সারমেয়দের নিয়ে চিন্তা করা, তাঁদের প্রকাশ্যে মমতা দেখানোর জন্য অনেককে-অনেক সমস্যার সম্মুখীনও হতে হয়েছে অতীতে। হতে হয় প্রতিনিয়ত। প্রত্যেক মানুষের সমবেত যন্ত্রণা, ক্ষোভের বহিঃপ্রকাশ এই ছবি, TV9 বাংলাকে জানিয়েছেন অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায়। তিনিই এই ছবির মুখ্য চরিত্রে অভিনয় করেছেন।

বিক্রম নিজেও পশুপ্রেমী। দক্ষিণ কলকাতায় তাঁর বাড়িতেই রয়েছে চারটি সারমেয়। রাস্তার অন্যান্য ৭-৮টি সারমেয়দের আশ্রয় দিয়েছেন বাড়ির নীচে। অবলা প্রাণিগুলোর উপর অত্যাচার তিনি একেবারেই সহ্য করতে পারেন না। TV9 বাংলাকে বিক্রম বলেছেন, “আমাদের কাছে এই ছবিটা খুবই ব্যক্তিগত। আমাদের অনেকের মনে অনেক ক্ষোভ জমে আছে অনেকদিন ধরে। সেই সবই আমরা এই ছবির মাধ্যমে ব্যক্ত করতে চাই।”

ফেসবুকে মোশন পোস্টার শেয়ার করে ক্যাপশনে বিক্রম লিখেছেন, “ফুটপাতের কুকুরদের দেশ নেই, ভোটার নেই, আধার কার্ড নেই, নেই কোনও পরিচয়। শুধু একজন মানুষ আছে, যে সমস্ত পারিয়াদের হয়ে রুখে দাঁড়াবে, চিৎকার করবে আর বলবে ‘যতটা রক্ত ওদের ঝরেছে,ততটাই রক্ত ঝরবে, যতগুলো ঘা ওদের মেরেছ, ততটাই মার পড়বে’।