কোন ‘রহস্য’ সোহিনী সরকার-আরিফিন শুটিং বন্ধ হয়ে যাওয়ার পিছনে? যা বলল গিল্ড…

Shooting Postponed: টলিপাড়ার বহু প্রজেক্ট অসম্পূর্ণ থেকে যায়, এ আবার নতুন কি? কারণ নানা হতে পারে; তবে সব থেকে বেশি শোনা যায় প্রযোজকের পিছিয়ে আসা। আবার কখনও যেটা শোনা যায়, সেটা হল: অভিনেতা-অভিনেত্রীর সঙ্গে পরিচালক-প্রযোজকের মনোমালিন্যে এবং তার জের। আরও একটি বিষয় থাকে যেটা প্রায়শ দেখা যায় (তবে সেটা গোচরে আসে না সব সময় আম-আদমির): প্রযোজক সংস্থার সঙ্গে টলিপাড়ার গিল্ডের ঝামেলা।

কোন ‘রহস্য’ সোহিনী সরকার-আরিফিন শুটিং বন্ধ হয়ে যাওয়ার পিছনে? যা বলল গিল্ড...
সোহিনী-আরিফিন।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 23, 2023 | 7:47 PM

টলিপাড়ার বহু প্রজেক্ট অসম্পূর্ণ থেকে যায়, এ আবার নতুন কি? কারণ নানা হতে পারে; তবে সব থেকে বেশি শোনা যায় প্রযোজকের পিছিয়ে আসা। আবার কখনও যেটা শোনা যায়, সেটা হল: অভিনেতা-অভিনেত্রীর সঙ্গে পরিচালক-প্রযোজকের মনোমালিন্যে এবং তার জের। আরও একটি বিষয় থাকে যেটা প্রায়শ দেখা যায় (তবে সেটা গোচরে আসে না সব সময় আম-আদমির): প্রযোজক সংস্থার সঙ্গে টলিপাড়ার গিল্ডের ঝামেলা। কখনও ভুল বোঝাবুঝি, কখনও নিয়ম না-মানা, কখনও আবার গিল্ডের নামে অভিযোগ ওঠে তাদের জুলুমবাজিতেও শুটিংয়ের অসুবিধা হয়। তেমন উল্টোদিকেরও নানা অভিযোগ থাকে। এই যেমন, বহু প্রোডাকশন চুপিসাড়ে শুটিংয়ের কাজ করে নিয়ম যাতে নিয়ম মানতে না-হয়, সেই কারণে। এই রকম শুটিং টলিপাড়ায় প্রচলিত আছে ‘গুপি’ শুটিং নামে। নামী অভিনেতা বা প্রযোজক সংস্থা অবশ্যই এই ধরণের শুটিং হলে কাজ করতে চায় না; অতীতে এমন অনেক উদাহরণ আছে।

তবে এই মুহূর্তের খবর, এই রকম কোনও ‘রহস্যময়’ কারণে স্থগিত রয়েছে আন্তর্জাতিক স্তরের একটি ওটিটি প্ল্যাটফর্মের জন্য বানানো ওয়েব কন্টেন্ট, নাম ‘লহু’। কিছুদিন আগেই ফলাও করে সেই প্রোজেক্টের নাম ও পোস্টার সমাজ মাধ্যমে প্রকাশ পেয়েছে। টলিপাড়ার অন্দরের খবর, গিল্ডের সঙ্গে কোনও বিষয়ে ভুল বোঝাবুঝির কারণেই হয়তো শুটিংয়ের কাজ বন্ধ। এই সিরিজের নায়িকা কলকাতার সোহিনী সরকার; নায়ক ওপার বাংলার হিরো আরিফিন শুভ। এই মুহূর্তে তিনি আবার দেশে ফিরে গিয়েছেন। শুটিংয়ের কাজ স্থগিত যখন, তখন আর এখানে থেকে তিনি কী করবেন?

এই এই নিয়ে খোঁজ করতে গেলে ওয়েব ছবির পরিচাল রাহুল মুখোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করা হয়। তিনি এই বিষয় নিয়ে মুখ খুলতে নারাজ। তাঁর দাবি, সে রকম কোনও সমস্যাই নেই। ‘টেকনিক্যাল কারণে’ কাজ বন্ধ, শীঘ্রই সেই কাজ শুরু হবে বলে জানিয়েছেন তিনি। এছাড়াও কলকাতার অভিনেত্রীর সঙ্গে এই ব্যাপারে যোগাযোগ করা হলে তাঁকে ফোনে পাওয়া যায়নি। তবে টেকনিশিয়ানদের অনেকেই জানাচ্ছেন (নাম প্রকাশে অনিচ্ছুক), গিল্ডের সঙ্গে ঝামেলার কারণেই শুটিংয়ের কাজ আপাতত স্থগিত।

এই বিষয়ে গিল্ডের সঙ্গে যোগাযোগ করা হলে সভাপতি স্বরূপ বিশ্বাস বলেন, “শুটিংয়ের কাজ বন্ধ আছে কি না, আমার জানা নেই। তবে শুটিংয়ের টাকা মেটানোর কথা। কিন্তু পেমেন্ট বাকি আছে। আমরা বিষয়টা লক্ষ্য করেছি।” এর থেকে বেশি আর কোনও কথাই বলতে চাননি গিল্ডের সভাপতি। ‘লহু’-র শুটিংয়ের কাজ যে স্থগিত, সেই খবর তো ছিল। তবে এই সমস্যা শীঘ্রই মিটে গিয়ে শুটিংয়ের কাজ শুরু হয়, নাকি জল আরও ঘোলা হয়, তা এখন ভবিষ্যতই বলবে।