‘চোখের সামনে অমিতাভ-রেখার…’, কান্না চেপে রাখতে পারেননি জয়া

Jaya Bachchan: জয়া বচ্চনই একটা সময় বলেছিলেন তিনি কোনও গুজবেই কান দেন না। তবে যখন মুকদ্দর কা সিকন্দর ছবি মুক্তি পায়, তখন বেজায় কষ্ট পেয়েছিলেন তিনি। বড় পর্দায় ছবি সেদিন মুক্তি পায়নি। একটি স্পেশ্যাল স্ক্রিনিং-এর ব্যবস্থা করা হয়েছিল মাত্র।

'চোখের সামনে অমিতাভ-রেখার...', কান্না চেপে রাখতে পারেননি জয়া
Follow Us:
| Updated on: Sep 29, 2024 | 9:30 PM

অমিতাভ বচ্চন ও রেখার সম্পর্কের গভীরতা কম বেশি সকলেরই জানা। এই খবর অজানা ছিল না জয়া বচ্চনেরও। কিন্তু কখনই প্রকাশ্যে প্রতিবাদ করতে দেখা যায়নি তাঁকে। তবে অন্তরে যে এই সম্পর্ক তাঁকে আঘাত করত, তা বেশ স্পষ্টই ছিল রেখার কাছে। হাতে নাতে প্রমাণও পেয়েছিলেন তিনি। অথচ জয়া বচ্চনই একটা সময় বলেছিলেন তিনি কোনও গুজবেই কান দেন না। তবে যখন মুকদ্দর কা সিকন্দর ছবি মুক্তি পায়, তখন বেজায় কষ্ট পেয়েছিলেন তিনি। বড় পর্দায় ছবি সেদিন মুক্তি পায়নি। একটি স্পেশ্যাল স্ক্রিনিং-এর ব্যবস্থা করা হয়েছিল মাত্র।

সেখানেই প্রথমসারিতে বসে ছিলেন জয়া বচ্চন। সঙ্গে ছিল তাঁর পরিবারের সকলেই। তবে তাঁরা পেছনের সারিতে বসার কারণে কেউ বিষয়টা লক্ষ্য করেনি। তবে সামনে থেকে সবটা দেখেছিলেন রেখা। ছবিতে অমিতাভ বচ্চনের সঙ্গে রেখার একটি ঘনিষ্টদৃশ্য ছিল। সেই দৃশ্য পর্দায় দেখা মাত্রই চোখ থেকে জল গড়িয়ে পড়ে জয়া বচ্চনের। লুকতে পারেনি ক্যামেরা থেকে। যা লক্ষ্য করেছিলেন অনেকেই। জয়া বচ্চন যদিও মুখে কোনওদিন এই প্রসঙ্গ স্বীকার করেন না। হাসতে হাসতে একাধিকবার বলেছেন, তিনি এতে খুব এটা বিচলিত হন না। তবে শোনা যায় একবার নাকি রেখাকে সপাটে চড়ও মেরেছিলেন তিনি।

যদিও রেখাকে এই পরকীয়া জল্পনায় মাঝে মধ্যে ঘি ঢালতে দেখা গেলেও, কোনও দিন এই প্রসঙ্গে বিন্দুমাত্র মুখ খোলেননি অমিতাভ বচ্চন। শোনা যায় একবার নাকি রেখাকে বাড়িতে ডেকে জয়া বচ্চন জানিয়ে ছিলেন, তাঁর সংসার আছে, অমিতাভের সম্মান যেন নষ্ট না হয়। যদিও আজও বলিউডের অন্যতম চর্চিত গসিপ এই জুটি।