Anubrata Mondal: দিল্লিতে মেয়ের ডাক পড়তেই ১৮০ ডিগ্রি ঘুরে গেলেন অনুব্রত!

Anubrata Mondal: বুধবার দিল্লিতে কেষ্ট কন্যাকে তলব করেছে ইডি। মেয়ের সামনে জিজ্ঞাসাবাদের আগেই নিজের অবস্থান বদল অনুব্রতর।

Anubrata Mondal: দিল্লিতে মেয়ের ডাক পড়তেই ১৮০ ডিগ্রি ঘুরে গেলেন অনুব্রত!
অনুব্রত (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 13, 2023 | 12:57 PM

নয়া দিল্লি: বীরভূমের ‘বীর’ অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal) পেট থেকে গরু পাচার মামলার (Cow Smuggling) বিভিন্ন খুঁটিনাটি বের করতে চাইছে এই কেন্দ্রীয় সংস্থা ইডি (Enforcement Directorate)। মেয়ে সুকন্যা, গরু পাচারের মূল চক্রী এনামুল হক ও অনুব্রত-র দেহরক্ষী সায়গল হোসেনের উপস্থিতিতে তাঁকে জিজ্ঞাসাবাদ করে দু’ তরফের বয়ান মিলিয়ে দেখতে চায় ইডি। এই মর্মে কেষ্ট কন্যা সুকন্যাকে দিল্লিতে তলব করেছে ইডি। আর মেয়ের দিল্লিতে ডাক পড়তেই পুরো ১৮০ ডিগ্রি ঘুরে গেলেন কেষ্ট। ইডি সূত্রের খবর, গরু পাচার মামলায় সব দায় চাপালেন দেহরক্ষী সায়গল হোসেনের উপর।

সূত্রের খবর, মেয়ের সামনে বাবার কীর্তি ফাঁস করার পরিকল্পনা করেছিল ইডি। এই পরিকল্পনা বাস্তবায়নের আগে নিজের অবস্থান বদল অনুব্রত-র। সূত্রের আরও খবর, অনুব্রত জেরায় দাবি করেছে, তিনি এনামুলকে চেনেন না। কারও থেকে এক পয়সা নেননি। সায়গল কিছু করে থাকলে তা তিনি জানেন না বলেও দাবি করেছেন। মেয়ে সুকন্যাকে আড়াল করতেই অনুব্রত এই মন্তব্য করেছেন বলে মনে করছেন ইডি আধিকারিকরা।

আগামী বুধবারই সুকন্যার দিল্লিতে ইডি দফতরে হাজিরা দেওয়ার কথা। তার বয়ান বদলে নিজেকে ও মেয়েকে বাঁচাতে চাইছেন কেষ্ট। উল্লেখ্য, দোলেই দিল্লি যাত্রা হয় কেষ্টর। কলকাতা থেকে দিল্লি পর্যন্ত যাত্রায় বিভিন্ন নাটকীয় মোড় দেখা গিয়েছে। বর্তমানে ইডি হেফাজতে বীরভূমের এই তৃণমূল নেতা। সম্প্রতি দিল্লির বিশেষ সিবিআই আদালতে অনুব্রত মণ্ডলকে আরও ১১ দিনের ইডি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে। হেফাজতে থাকাকালীন এনামুল হক, সায়গল হোসেন ও সুকন্যাকে জেরা করে যে তথ্য পেয়েছেন তদন্তকারীরা, তার ভিত্তিতেই অনুব্রতকে জেরা করা হয়েছে। আবার অনুব্রতর কাছ থেকে পাওয়া তথ্য সুকন্যা ও মণীশের থেকে ঝালিয়ে নিতেও চান ইডি আধিকারিকরা। গরু পাচারের কোটি কোটি টাকা কোথায় গেল সেই তলই পেতে চাইছে ইডি। সেই উদ্দেশ্যে আপাতত, বুধবার বাবা-মেয়েকে একযোগে জিজ্ঞাসাবাদ করবে ইডি।