ভ্যাকসিন পেতে রাজনীতিবিদরা যেন বেশি লম্ফঝম্ফ না করেন: প্রধানমন্ত্রী

দেশে প্রথম পর্বে করোনা টিকা পাবেন ৩০ কোটি ভারতীয়। তার মধ্যে প্রথম সারির যোদ্ধা ও স্বাস্থ্যকর্মীদের সংখ্যা ৩ কোটি।

ভ্যাকসিন পেতে রাজনীতিবিদরা যেন বেশি লম্ফঝম্ফ না করেন: প্রধানমন্ত্রী
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jan 11, 2021 | 6:33 PM

নয়া দিল্লি: ১৬ জানুয়ারি থেকে টিকাকরণ শুরু হচ্ছে দেশে। তার আগেই সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। সূত্রের খবর, সেই বৈঠকেই ভ্যাকসিন পাওয়ার বিষয়ে নরেন্দ্র মোদী রাজনীতিবিদদের অপেক্ষা করার পরামর্শ দিলেন। লাফালাফি করে আগেভাগে ভ্যাকসিন না নিয়ে নিজের সময় আসা পর্যন্ত অপেক্ষা করার কথাই জানালেন প্রধানমন্ত্রী।

হরিয়ানা সরকার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রককে অনুরোধ করেছিল প্রথম দফার ভ্যাকসিন প্রাপকদের তালিকায় যেন সাংসদ, বিধায়কদের তালিকাভুক্ত করা হয়। তারই উত্তরে প্রধানমন্ত্রী জানিয়েছেন, প্রথমে প্রাধান্য দেওয়া হবে স্বাস্থ্যকর্মী ও প্রথম সারির যোদ্ধাদের। সম্পূর্ণ বিনামূল্যে করোনা টিকা পাবেন তাঁরা।

এর আগে প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীদের বৈঠক হয়েছিল ২৪ নভেম্বর। সেদিনও হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর একই অনুরোধ করেছিলেন। তারপর কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রককে এই অনুরোধ করে চিঠি লিখেছিলেন সে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ।

আরও পড়ুন: ২০০ টাকায় ভ্যাকসিন পেতে সেরামের সঙ্গে চুক্তি সারল কেন্দ্র

দেশে প্রথম পর্বে করোনা টিকা পাবেন ৩০ কোটি ভারতীয়। তার মধ্যে প্রথম সারির যোদ্ধা ও স্বাস্থ্যকর্মীদের সংখ্যা ৩ কোটি। টিকাকরণের ক্ষেত্রে প্রথমে স্বাস্থ্যকর্মী, প্রথম সারির যোদ্ধা ও গুরুতর বয়স্কদের প্রাধান্য দেওয়া হবে।