১৮ মাসেই তুখড় ‘পারফরম্যান্স’ চারপেয়ে তদন্তকারীর! ৪৫ দিনে তিনটি অপরাধের পর্দাফাঁস

Gujrat: ১৮ মাস বয়সি এই পুলিশ কুকুর ইতিমধ্যেই দারুণ কেরিয়ার রেকর্ড তৈরি করে ফেলেছে।

১৮ মাসেই তুখড় 'পারফরম্যান্স' চারপেয়ে তদন্তকারীর! ৪৫ দিনে তিনটি অপরাধের পর্দাফাঁস
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 19, 2021 | 7:02 PM

ভাদোদরা: তদন্তে নেমে মাত্র ২০ মিনিট সময় নিয়েছিল। এরই মধ্যে ধর্ষণ ও খুনের ঘটনায় ছয় অভিযুক্তকে ধরে ফেলল পুলিশের ডগ স্কোয়াডের তুখড় ‘মহিলা সদস্য’ জওয়া।

৩০ বছর বয়সী এক তরুণীকে ধর্ষণ করে খুনের অভিযোগ ওঠে ভাদোদরার একদল যুবকের বিরুদ্ধে। সেই মতো থানায় অভিযোগও দায়ের হয়। তদন্তে নামে পুলিশ। ডগ স্কোয়াড নিয়ে তদন্ত শুরু হয়।

সম্ভাব্য বিভিন্ন জায়গায় চলে তল্লাশি। প্রথমে যে জায়গা থেকে ওই তরুণীকে উদ্ধার করা হয়েছিল সেখানে নিয়ে যাওয়া হয় ওই কুকুরটিকে। ঘটনাস্থলে পড়ে থাকা একটি ওড়নার গন্ধ শুকে কিছু একটা আঁচ করে ওই দক্ষ পুলিশ কুকুরটি। পাশে একটি বোতলও পড়ে ছিল। তার গন্ধও নেয় সে।

এরপরই সোজা হাঁটা লাগায়। পিছনে পিছনে পুলিশ কর্তাদের গোটা দল। এ ভাবে তদন্তকারীদের প্রায় ২ কিলোমিটার পথ নিয়ে যায় জওয়া। আহমেদাবাদ-মুম্বই রেললাইন ধরে একটি তাবুর কাছে গিয়ে থেমে যায় সে। তারস্বরে চিৎকার করতে থাকে। তার আচরণে পুলিশের কাছে স্পষ্ট হয়ে যায়, ধারে কাছেই কোথাও লুকিয়ে রয়েছে অভিযুক্তরা। এরপরই পুলিশ ছ’ জনকে হাতেনাতে ধরে ফেলে।

ভাদোদরা পুলিশ জানিয়েছে, ১৮ মাস বয়সি এই পুলিশ কুকুর ইতিমধ্যেই দারুণ কেরিয়ার রেকর্ড তৈরি করে ফেলেছে। মাত্র ৪৫ দিনের মধ্যে তিন তিনটি ঘটনার পর্দা ফাঁস করেছে সে। ছোটা উদয়পুর জেলায় একটি খুনের ঘটনাতে তদন্তে নেমে সকলকে চমকে দিয়েছিল জওয়া।

এবারের ঘটনাও ছিল মারাত্মক। বছর তিরিশের ওই তরুণী তিন সন্তানের মা। কার্জন তালুকে নিয়মিত খেতের কাজ করতে যান তিনি। অভিযোগ, গত ১৬ অগস্টও মাঠে কাজে গিয়েছিলেন। সেখানেই গণধর্ষণের শিকার হন তিনি। এরপর গলা টিপে তাঁকে খুন করা হয় বলেও অভিযোগ ওঠে। মঙ্গলবার কার্জন থানায় এ সংক্রান্ত অভিযোগ দায়ের হয়। জাওয়ার হ্যান্ডলার কনস্টেবল হরেশ মোহনিয়া শত মুখে প্রশংসা করেন এই কুকুরের। তিনি জানান, রেললাইনের ধারে পাঁচটি তাবু ছিল। এর মধ্যে একটির সামনে দাঁড়িয়ে জওয়া চিৎকার করতে থাকে। তাতেই তাঁদের সন্দেহ জোরাল হয়। সেখান লাল বাহাদুর বলে উত্তর প্রদেশের এক যুবককে ধরা হয়।

এই সূত্র ধরেই একে একে বাকি চারজনকে গ্রেফতার করে পুলিশ। জানা গিয়েছে ধৃতদের নাম দিলীপ চৌধুরী (৪৫)। দিলীপ ঝাড়খন্ডের বাসিন্দা। এ ছাড়াও ধৃতের তালিকায় রয়েছে জগ্গু প্রসাদ পান্ডু (২১), প্রমোদ পান্ডু (২৩), রামসুরত পান্ডু (১৯) ও অর্জুন পান্ডর (১৯)। স্থানীয় ক্রাইম ব্রাঞ্চের আধিকারিক ডিবি বালা জানান, ধৃতদের দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এখানে রেললাইনের কাজ করার জন্য এরা প্রত্যেকেই এখানে তাবু খাটিয়ে থাকেন। অতীতে এ ধরনের কোনও অপরাধের রেকর্ড ধৃতদের রয়েছে কি না তা খতিয়ে দেখছে পুলিশ। আরও পড়ুন: কেঁপে উঠল পাকিস্তান! মহরমের জুলুসে ভয়ঙ্কর বিস্ফোরণ, মৃত ৩