Indian Army Helicopter Crash: জম্মু ও কাশ্মীরে ভেঙে পড়ল সেনার কপ্টার, মৃত ১

Indian Army Helicopter Crash: জম্মু ও কাশ্মীরের কিস্তরে ভেঙে পড়লে ভারতীয় সেনার হেলিকপ্টার। আধিকারিক সূত্রে জানা গিয়েছে, এই দুর্ঘটনার সময় কপ্টারে তিনজন উপস্থিত ছিলেন।

Indian Army Helicopter Crash: জম্মু ও কাশ্মীরে ভেঙে পড়ল সেনার কপ্টার, মৃত ১
Image Credit source: ANI
Follow Us:
| Updated on: May 04, 2023 | 7:23 PM

শ্রীনগর: জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) কিস্তওয়াড় জেলায় ভেঙে পড়ল ভারতীয় সেনার হেলিকপ্টার এএলএইচ ধ্রুব (ALH Dhruv Helicopter)। বৃহস্পতিবার কিস্তওয়াড়ের মারওয়াহ তেহসিলের মাছনা গ্রামের কাছে এই ভেঙে পড়ে ভারতীয় সেনার এই কপ্টার। আধিকারিক সূত্রে জানা যাচ্ছে, দুর্ঘটনার সময় কপ্টারে তিনজন উপস্থিত ছিলেন। তাঁদের উদ্ধার করে উধমপুরের কম্যান্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখানে অ্য়াভিয়েশন টেকনিশিয়ানের মৃত্যু হয়। তবে চিকিৎসায় সাড়া দিচ্ছেন দুই পাইলট।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে, আধিকারিকরা জানিয়েছেন, পাইলটরা আহত হয়েছেন। তবে তাঁরা নিরাপদ রয়েছেন। এদিকে কপ্টার ভেঙে পড়ার পরই তল্লাশি অভিযান শুরু হয়। ভেঙে পড়ার পর কপ্টারের অবশিষ্ট অংশ মারুসুদার নদী থেকে পাওয়া গিয়েছে। এদিকে এক প্রতিরক্ষা আধিকারিক জানান, দুর্ঘটনার সময় হেলিকপ্টারে তিনজন ছিলেন। দু’জন পাইলট ও একজন টেকনিশিয়ান। কপ্টার ভেঙে পড়ার সময় তিনজনেই আহত হন। তাঁদের উদ্ধার করে উধমপুরের কম্যান্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে সেখান চিকিৎসাধীন অবস্থাতেই মারা যান অ্য়াভিয়েশন টেকনিশিয়ান পাবল্লা অনিল। তবে বাকি দুই পাইলট চিকিৎসায় সাড়া দিচ্ছেন বলে জানা গিয়েছে। এই ঘটনায় তদন্তের নির্দেশও দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ওই আধিকারিক।

হেলিকপ্টার ভেঙে পড়েছিল। এটিসি-র সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন হওয়ার পরই এই ঘটনা ঘটেছিল বলে জানা যায়। ওই দুর্ঘটনায় দুই পাইলট লেফটেন্যান্ট কর্ণেল বিনয় বানু রেড্ডি ও মেজর জয়ন্ত এ নিহত যান। ওই দুর্ঘটনার কারণ জানতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছিল।