ভোটের ঘোষণা হতেই X-এ একগুচ্ছ পোস্ট মোদীর, কী লিখলেন প্রধানমন্ত্রী?

PM Narendra Modi: ভোট ঘোষণার পরই নিজের এক্স হ্যান্ডল থেকে এক গুচ্ছ পোস্ট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে তিনি জানিয়েছেন আসন্ন নির্বাচনের জন্য তৈরি বিজেপি-র নেতৃত্বাধীন এনডিএ জোট। সেই সঙ্গে তাঁর সরকার ১০ বছরে মানুষের বিশ্বাস কীভাবে অর্জন করেছে, সে কথাও তুলে ধরেছেন। এবং বিরোধীদের ‘দিশাহীনতা’ নিয়ে খোঁচা দিতেও ছাড়েননি।

ভোটের ঘোষণা হতেই X-এ একগুচ্ছ পোস্ট মোদীর, কী লিখলেন প্রধানমন্ত্রী?
নরেন্দ্র মোদীImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Updated on: Mar 16, 2024 | 7:26 PM

নয়াদিল্লি: বেজে গেল ২০২৪ সালের লোকসভা ভোটের দামামা। শনিবার লোকসভা নির্বাচনের ঘোষণার পাশাপাশি পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেছে জাতীয় নির্বাচন কমিশন। ১৯ এপ্রিল থেকে ১ জুন পর্যান্ত সাত দফায় হবে নির্বাচন। পশ্চিমবঙ্গের ৪২ আসনে ভোট হবে সাত দফাতেই। ভোট ঘোষণার পরই নিজের এক্স হ্যান্ডল থেকে এক গুচ্ছ পোস্ট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে তিনি জানিয়েছেন আসন্ন নির্বাচনের জন্য তৈরি বিজেপি-র নেতৃত্বাধীন এনডিএ জোট। সেই সঙ্গে তাঁর সরকার ১০ বছরে মানুষের বিশ্বাস কীভাবে অর্জন করেছে, সে কথাও তুলে ধরেছেন। এবং বিরোধীদের ‘দিশাহীনতা’ নিয়ে খোঁচা দিতেও ছাড়েননি।

লোকসভা ভোটের ঘোষণার পর মোদী এক্স হ্যান্ডলে লিখেছেন, “গণতন্ত্রের সবথেকে বড় উৎসব শুরু হয়ে গেল। জাতীয় নির্বাচন কমিশন ২০২৪ সালের লোকসভা ভোটের ঘোষণা করেছে। বিজেপি-এনডিএ এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য পুরোপুরি তৈরি। ভালো প্রশাসন এবং জনতার সেবার জন্য ৯৬ কোটির বেশি ভোটার আশীর্বাদ তৃতীয় বারের জন্য আমাদের ক্ষমতায় আনবে।” এর পরের টুইটে গত ১০ বছরে ‘নীতিপঙ্গুত্ব’ থেকে তাঁর সরকার কীভাবে দেশকে এগিয়ে নিয়ে গিয়েছে সে কথা জানিয়েছেন। পাশাপাশি ৪০০ আসন জেতার ব্যাপারেও আত্মবিশ্বাসী দেখিয়েছে তাঁকে। এ নিয়ে মোদী এক্স হ্যান্ডলে লিখেছেন, “প্রত্যেক ভারতীয় বুঝতে পারছেন সৎ, দৃঢ়প্রতিজ্ঞ এবং শক্তিশালী সরকার কত কিছু করতে পারে। আমাদের সরকারের থেকে দেশবাসীর প্রত্যাশাও অনেক বেড়েছে। সে জন্য দেশের বিভিন্ন প্রান্ত থেকে, সমাজের বিভিন্ন স্তর থেকে আওয়াজ উঠছে- এই বার, ৪০০ পার।”

এর পরই বিরোধীদের পাল্টা আক্রমণ শানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিরোধীদের আক্রমণ করে তিনি লিখেছেন, “এখন বিরোধীদের না আছে ইস্যু, না আছে দিকনির্দেশ। তাদের একটিই অ্যাজেন্ডা পড়ে রয়েছে- আমাদের হেনস্থা করা এবং ভোটব্যাঙ্কের রাজনীতি করা। জনতা এখন পারিবারিক মানসিকতা এবং সমাজে বিভেদের চক্রান্তকে প্রত্যাখ্যান করছে।” নাম না নিয়ে কংগ্রেসকেও আক্রমণ করেছেন মোদী। পোস্টে লিখেছেন, “দশকের পর দশক করে যাঁরা দেশকে শাসন করেছে গর্ত তৈরি করেছে। গত ১০ বছরে আমরা সেই গর্ত পূরণ করেছি। এই ১০ বছরে দেশবাসী আরও সমৃদ্ধ এবং আত্মনির্ভর হয়েছে।”

তৃতীয়বারে এনডিএ সরকার কোন কোন বিষয়ে কাজ করবে, তারও ইঙ্গিত এ দিনের পোস্টে দিয়েছেন প্রধানমন্ত্রী মোদী। তিনি লিখেছেন, “এনডিএ সরকারের তৃতীয় টার্মে গরিবি এবং দুর্নীতির বিরুদ্ধে লড়াই আরও জোরালো হবে। আমরা ভারতে বিশ্বের তৃতীয় বৃহত্তম অর্থনীতিতে পরিণত করব। তরুণদের স্বপ্নপূরণের জন্য আমাদের চেষ্টা জারি থাকবে।”