একসঙ্গে ৬০টি নামী স্কুল উড়িয়ে দেওয়ার হুমকি! ভয়ে কাঁটা অভিভাবকরা, চলছে চিরুণি তল্লাশি

Bomb Threat: পুলিশ আসতেই স্কুল খালি করে দেওয়া হয়। পড়ুয়াদের বাড়ি ফেরত পাঠিয়ে দেওয়া হয়। একটি স্কুলে পরীক্ষা চলছিল, মাঝপথে সেই পরীক্ষা থামিয়ে দেওয়া হয়।

একসঙ্গে ৬০টি নামী স্কুল উড়িয়ে দেওয়ার হুমকি! ভয়ে কাঁটা অভিভাবকরা, চলছে চিরুণি তল্লাশি
স্কুলে চলছে তল্লাশি।Image Credit source: ANI
Follow Us:
| Updated on: May 01, 2024 | 11:26 AM

নয়া দিল্লি: সাতসকালেই বোমাতঙ্ক। একাধিক স্কুলে এল উড়ো ইমেল। সেই ইমেলে লেখা, কিছুক্ষণের মধ্যেই একের পর এক বিস্ফোরণে উড়িয়ে দেওয়া হবে স্কুলগুলি। খবর পেতেই সঙ্গে সঙ্গে বন্ধ করে দেওয়া হয় স্কুল। পড়ুয়াদের বাড়িতে ফেরত পাঠিয়ে দেওয়া হয়। একটি স্কুলে পরীক্ষা চলছিল, সেই পরীক্ষাও থামিয়ে দেওয়া হয়েছে।

জানা গিয়েছে, বুধবার ভোরে দিল্লির কমপক্ষে ৬০টি স্কুলে বোমাতঙ্ক ছড়ায়। ভোর ৬ টায় প্রথম মেল আসে ডিপিএস দ্বারকায়। এরপর চাণক্য়পুরীর সংস্কৃতি স্কুল, নয়ডা দিল্লি পাবলিক স্কুল, ময়ূর বিহারের মাদার মেরি স্কুল, পুষ্প বিহারের অ্য়ামিটি স্কুল, ডিএভি স্কুলে উড়ো ইমেল আসে। বলা হয়, স্কুলগুলি উড়িয়ে দেওয়া হবে। ইমেল পেতেই স্কুল কর্তৃপক্ষের তরফে পুলিশে খবর দেওয়া হয়।

পুলিশ আসতেই স্কুল খালি করে দেওয়া হয়। পড়ুয়াদের বাড়ি ফেরত পাঠিয়ে দেওয়া হয়। একটি স্কুলে পরীক্ষা চলছিল, মাঝপথে সেই পরীক্ষা থামিয়ে দেওয়া হয়। স্কুলগুলিতে পাঠানো হয় বম্ব স্কোয়াড, দমকল। এখনও অবধি তল্লাশি জারি রয়েছে। তবে সন্দেহভাজন কিছু পাওয়া যায়নি।

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, প্রতিটি স্কুলেই মেলের মাধ্যমে হুমকি এসেছে। ওই ইমেলগুলির আইপি অ্যাড্রেস ট্রাক করে জানা গিয়েছে, তা ভারতের বাইরের। তবে দিল্লি পুলিশের সন্দেহ, ভিপিএন ব্যবহার করে হয়তো ইমেল পাঠানো হয়েছে, যার কারণে সঠিকভাবে লোকেশন ট্রাক করা যাচ্ছে না।