ত্রিপুরায় ৯ জুলাই পর্যন্ত বাড়ল কার্ফুয়ের সময়সীমা

সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে তাই ৯ জুলাই পর্যন্ত নাইট কার্ফু বাড়ানোর সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। মনে করা হচ্ছে লকডাউনের (Lockdown) পাশাপাশি নাইট কার্ফু জারি থাকলেই আগামী দিনে কমতে পারে মারণ ভাইরাসের সংক্রমণ।

ত্রিপুরায় ৯ জুলাই পর্যন্ত বাড়ল কার্ফুয়ের সময়সীমা
কার্ফুর মাঝে রাস্তায় বেরোনো টোটোকে ফেরত পাঠাচ্ছে পুলিশ। ছবি:PTI

আগরতলা: করোনার (Covid) সংক্রমণ কমেনি তাই বাড়ানো হল কোভিড কার্ফুয়ের মেয়াদ। রাজ্যের ৯টি জায়গায় জারি থাকছে কোভিড কার্ফু। এর আগেও নাইট কার্ফু ঘোষণা করে ত্রিপুরা (Tripura) সরকার। এবার ফের মেয়াদ বাড়িয়ে ৯ জুলাই পর্যন্ত করা হল। করোনার দ্বিতীয় দ্বিতীয় ঢেউয়ে কার্যত নাজেহাল সারা দেশ।

করোনা চোখ রাঙাচ্ছে ত্রিপুরাতেও। সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে তাই ৯ জুলাই পর্যন্ত নাইট কার্ফু বাড়ানোর সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। মনে করা হচ্ছে লকডাউনের পাশাপাশি নাইট কার্ফু জারি থাকলেই আগামী দিনে কমতে পারে মারণ ভাইরাসের সংক্রমণ। বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে কুমারঘাট, কৈলাসার, খোয়াই, বেলোনিয়া, রানিবাজার, পানিসাগর নগর সহ একাধিক পৌরসভা ও পঞ্চায়েত এলাকায় মেয়াদ বাড়ল নাইট কার্ফুয়ের।

জরুরি পরিষেবায় ছাড় থাকলেও লকডাউনে কড়াকড়ি থাকছে। সাধারণ মানুষকেও সতর্ক হতে বলা হয়েছে প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে। কিছুদিন আগেই সরকারি অফিসে ৫০ শতাংশ কর্মী যেতে পারবেন বলে সরকারের পক্ষ থেকে ঘোষণা হয়েছে।

গত একদিনে এই রাজ্যে করোনায় আক্রান্তর সংখ্যা ৪০০-র বেশি। তার মধ্যে দু’জনের মৃত্যু হয়েছে। রাজ্যের এক স্বাস্থ্য কর্তা জানিয়েছেন, করোনা রুখতে জোর চেষ্টা চালাচ্ছে ত্রিপুরা সরকার। পাশাপাশি রাজ্যবাসীকেও সতর্ক হওয়ার বার্তা দেন তিনি।

আরও পড়ুন: হরিয়ানায় বেসরকারি স্কুল থেকে ‘উধাও’ সাড়ে ১২ লক্ষ পড়ুয়া

Click on your DTH Provider to Add TV9 Bangla