Google Map: ফোনে গুগল ম্যাপ আছে? খুব সাবধান তবে…

Keral: কাসরগড়ের পলঞ্চিতে বর্ষায় ভরা নদী। সেই নদীতেই নেমে পড়ে গাড়িটি। নদীর উপর একটি গাছের ডালে আটকে ছিল প্রায় ঘণ্টাখানেক ওই গাড়ি। তবে ওই গাছের ডাল ধরে কোনওমতে রাস্তায় উঠে আসেন দুই যুবক। তবে গাছের ডালটি না থাকলে বড় বিপদ ঘটতে পারত বলে মনে করছেন পরে দমকলের কর্মীরা গিয়ে গাড়িটি উদ্ধার করে।

Google Map: ফোনে গুগল ম্যাপ আছে? খুব সাবধান তবে...
প্রতীকী ছবি।
Follow Us:
| Updated on: Jun 30, 2024 | 5:56 PM

কেরল: গুগল ম্যাপ দেখে গন্তব্যে পৌঁছনো আজকাল আর নতুন কিছু নয়। বরং বহু মানুষই এই গুগল ম্যাপের সাহায্য নিয়ে গন্তব্যে পৌঁছতে চান। তবে প্রযুক্তি মাঝে মধ্যে উল্টো জবাব দিলে ফল যে কতটা ভয়াবহ হয় কেরলের দুই যুবক তা বুঝতে পেরেছেন। কেরলের কাসরগড়ের দুই যুবক হাসপাতালে যাচ্ছিলেন। অচেনা রাস্তা, তাই ভরসা রেখেছিলেন গুগল ম্যাপে। সেই ভরসাই হল কাল। গাড়ি গিয়ে সোজা নামল নদীতে। বরাত জোরে রক্ষা পেলেন দু’জন।

কাসরগড়ের পলঞ্চিতে বর্ষায় ভরা নদী। সেই নদীতেই নেমে পড়ে গাড়িটি। নদীর উপর একটি গাছের ডালে আটকে ছিল প্রায় ঘণ্টাখানেক ওই গাড়ি। তবে ওই গাছের ডাল ধরে কোনওমতে রাস্তায় উঠে আসেন দুই যুবক। তবে গাছের ডালটি না থাকলে বড় বিপদ ঘটতে পারত বলে মনে করছেন পরে দমকলের কর্মীরা গিয়ে গাড়িটি উদ্ধার করে।

দুই যুবকই জানান, এক আত্মীয়কে দেখতে কর্নাটকে একটি হাসপাতালে যাচ্ছিলেন। তখন সন্ধ্যা হয়ে এসেছে। আব্দুল রশিদ নামে এক যুবক বলেন, গুগল ম্যাপে তাঁদের একটি গলির পথ দেখানো হয়। গাড়ির হেডলাইট জ্বালানো ছিল। সামনে জল দেখতে পেয়েছিলেন তাঁরা। তবে তা যে একটা নদী হতে পারে কস্মিনকালেও ভাবতে পারেননি। রশিদের কথায়, “আমরা ভাবতেই পারিনি বেঁচে ফিরব।” গত মাসে হায়দরাবাদেও এরকমই একটি ঘটনা ঘটে। কোট্টায়মে পর্যটকদের গাড়িও জলে পড়ে গিয়েছিল। গুগল ম্যাপ দেখেই এগোচ্ছিল সেই গাড়ি।